শ্রীনগরে ভূমি দস্যুদের বিরুদ্ধে মানববন্ধন পন্ড

আরিফ হোসেন: শ্রীনগরে জাল দলিল করে সরকারী জমি দখলের বিরুদ্ধে মানববন্ধন পন্ড করে দিয়েছে ভূমি দস্যুরা। বৃহস্পতিবার দুপুর বারটার দিকে উপজেলার জশুর গাও এলাকায় এঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, ওই এলাকার ভূমি দস্যু নুরুল ইসলাম সিন্ডিকেট করে সম্প্রতি তিন দাগে ১১৩ শতাংশ সরকারী জমি তাদের নামে নাম জারি করে নেয়।

ওই জমি থেকে স্কুল তৈরির জন্য একটি দাগের ৩৩ শতাংশ জমি দান করলেও বাকি সম্পত্তি তারা দখল করে নেয়। এনিয়ে সরকারী জমি আতœসাতের বিরুদ্ধে গতকাল এলাকাবাসী মানববন্ধনের আয়োজন করে। নির্দিষ্ট সময়ে মানববন্ধন কারীরা ওই এলাকায় জড়ো হতে থাকলে ভূমি দস্যু নুরুল ইসলাম তার লোকজন নিয়ে উপস্থিত হয়ে মানববন্ধনটি পন্ড করে দেয়।

এনিয়ে উত্তেজনা দেখা দিলে পাটাভোগ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ডালু পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তিনি সাংবাদিকদের বলেন,মূলত ৮১ শতক জমি স্কুলের জন্য নেওয়া হয়েছে। সেখান থেকে ৩৩ শতক জমি স্কুল নির্মানের জন্য নির্বাচন করে বাকি জায়গা বিক্রি করে সেই টাকায় বিভিন্ন কাগজপত্র তৈরি জমি ভরাট করা হচ্ছে।

প্রকৃত জমির মালিক নুরুল ইসলাম কিনা এ প্রসঙ্গে তিনি বলেন, তা আমার জানা নেই। মানববন্ধনের আয়োজন কারী মো হাফেজ খা জানান, মাববন্ধন পন্ড করে দিয়ে তারা অংশ গ্রহন কারীদেরকে নানা রকম ভয় ভিতি দেখাচ্ছে।

Comments are closed.