উত্তাল পদ্মা : লঞ্চ সিবোট চলাচলে নিষেধাজ্ঞা

শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুট
নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত এবং পদ্মা নদী উত্তাল থাকায় মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ, সিবোট ও ইঞ্জিলচালিত নৌকা চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। বন্ধ রয়েছে ফ্ল্যাট, মাঝারি ও ছোট ফেরিও। তবে রো-রো ও কে-কে টাইপ ফেরি চলাচল করছে।

বড় কিছু লঞ্চ শনিবার সকালের প্রথম ভাগে ঘাট থেকে ছেড়ে গেলেও সকাল সাড়ে ৮টায় সব লঞ্চ, সিবোট ও ইঞ্জিলচালিত নৌকা চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) শিমুলিয়া ঘাট পরির্দশক (ট্রাফিক) তোফাজ্জল হোসেন জানান, নদী বন্দরে ২ নম্বর সর্তক সংকেত ও পদ্মা নদীতে বড় বড় ঢেউ থাকায় সাড়ে ৮টায় শিমুলিয়া লঞ্চ, সিবোট, ইঞ্জিলচালিত নৌকা চলাচল বন্ধ করে দেওয়া হয়। আবহাওয়া ভাল ও সতর্ক সংকেত উঠে গেলে আবার নৌযান চলাচল করতে দেওয়া হবে। জরুরি যাত্রীদের ফেরিতে চলাচলের জন্য ঘাট থেকে আমরা বলে দিচ্ছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. গিয়াস উদ্দিন জানান, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন ফেরি দিয়ে পারাপার করছি। রো-রো ও কে-কে টাইপ ফেরি চলাচল করছে। নদীতে অনেক রুলিং (বড় ঢেউ) আছে। তাই ফ্ল্যাট, মাঝারি ও ছোট ফেরি চলাচলও বন্ধ রয়েছে।

দ্য রিপোর্ট

Comments are closed.