বিশ্ব জনসংখ্যা দিবসে সিরাজদিখানে র‌্যালী ও আলোচনা সভা

সেলিনা ইসলাম: মুন্সীগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় জেলার সিরাজদিখান উপজেলা পরিষদ থেকে দুটি সন্তানের বেশী নয় একটি হলে ভাল হয় এই শ্লোগান নিয়ে র‌্যালী বেড় হয়ে উপজেলা মোড় পর্যন্ত প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। এ সময় র‌্যালীতে অংশ গ্রহন করেন মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ ও উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।

এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপ্রাদ্য বিষয় ছিল “নারী ও শিশু সবার আগে, বিপদে দূর্যোগে প্রধান্য পাবে।” সভায় প্রধান অতিথি ছিলেন, সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ। উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও ডা. আব্দুল মালেকের সঞ্চালণায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক আফরোজা সুমা, উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. আবুল কাশেম, উপজেলা আ’লীগের সা. সম্পাদক এসএম সোহরাব হোসেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বেগম শাহিনা পারভীন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. উলফাৎ বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন হাওলাদার, রসুনিয়া ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জিয়াউল আলম, কোলা ইউপি চেয়ারম্যান মীর লিয়াকত আলী, সমাজসেবা র্কমকর্তা তোফায়েল আহমেদ, যুব উন্নয়ন কর্মকর্তা ডলি রানী রাগ, মহিলা বিষয়ক কর্মকর্তা রাফিয়া ইকবাল প্রমূখ।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সুকুমার রঞ্জন ঘোষ তার বক্তব্যে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা কর্মচারিদের উদ্দেশ্য করে বলেন, জন সংখ্যা দিবস হলো জন সংখ্যা নিয়ন্ত্রণ করা। সুফল কুফল বাল্য বিবাহ রোধে ঘওে ঘওে তথ্য পৌঁেছ দেওয়া। জনগনকে সচেতন কওে তোলা। এজন্য আপনাদের দায়িত্ব থাকবে বেশি তবে আরো দায়িত্ব রয়েছে স্থানীয় সরকারের একটা শক্তিসালি ইউনিয়ন পরিষদ। এখানে মেম্বার চেয়ারম্যানদের আপনাদের পাশাপাশি ভূমিকা অনেক।

বাংলাপোষ্ট

Comments are closed.