দশকানিতে ভেজাল চিপস্, সেমাই ও কেমিক্যাল জব্দ

রাজীব হোসেন বাবু: মুন্সীগঞ্জ সদরের দশকানি এলাকায় তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২৪ শ কেজি ভেজাল চিপস, ১২ বস্তা ভেজাল সেমাই ও ৩০ কেজি বিষাক্ত ক্যামিক্যাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে এসব ভোজল খাদ্যদ্রব্য জব্দ করা হয়।

এ সময় আলমদিনা চিপস্ এন্ড ফ্যাক্টরীকে ৫০ হাজার টাকা, রাজধানী চিপস্ এন্ড ফ্যাক্টরীর ৪০ হাজর টাকা ও ভাই ভাই চিপস্ এন্ড সেমাই ফ্যাক্টরীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১১ নারায়নগঞ্জ কার্যালয়ের কমান্ডার সিবলী সাদিক জানান, গোপন সূত্রে খবর পেয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলার দশকানি এলাকায় আলমদিনা চিপস্ এন্ড ফ্যাক্টরী, রাজধানী চিপস্ এন্ড ফ্যাক্টরী ও ভাই ভাই চিপস্ এন্ড সেমাই ফ্যাক্টরীতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট আসিফ আমান সিদ্দিকীর নেতৃত্বে র‌্যাব-১১ সদস্যদেও অভিযানে তিনটি প্রতিষ্ঠান থেকে উৎপাদিত ২৪শ কেজি ভেজাল চিপস্, ১২ বস্তা ভেজাল সেমাই ও ৩০ কেজি বিষাক্ত কেমিক্যাল জব্দ করা হয়।

তিনি আরও জানান, জব্দ করা চিস্ ও সেমাই বিষাক্ত এমুনিয়া, ডাইংয়ের রঙ, ইউরিয়াসহ একাধিক বিষাক্ত কেমিক্যাল দিয়ে উৎপাদন করা হয়েছে।

পরে জব্দ কৃত চিপস্ ও সেমাই নদীতে ফেলে বিনষ্ট করার হয়।

নিউজ গার্ডেন

Comments are closed.