শ্রীনগরে নকল এনার্জি ড্রিংক তৈরির সময় ১ জনকে আটক

আরিফ হোসেন: শ্রীনগরে নকল এনার্জি ড্রিংক তৈরি করার সময় সরঞ্জাম সহ এক জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। শনিবার সকালে আটককৃত তাজুল ইসলাম (৪০) কে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে গত শুক্রবার সন্ধ্যায় তাকে ষোলঘর সদারামপুর এলাকা থেকে আটক করা হয়। পুলিশ এসময় তার কাছ থেকে কুমিল্লার জাহান ফুড প্রোডাক্সের ২২৮ বোতল নকল মাশরুম পানীয়, পাচ শতাধিক মাশরুম ও হর্স ফিলিংস পানিয়ের খালি বোতল, লেবেল, তরল পানিয় সহ একটি ড্রাম ও বোতলে ভড়ার কাজে ব্যবহৃত প্লাষ্টিকের বদনা উদ্ধার করে। তাজুল ইসলাম সাংবাদিকদের জানায়, সে আগে ওই কোম্পানির সেলসম্যান হিসাবে কাজ করতো।

এক বছর পূর্বে কোম্পানীটি বন্ধ হয়ে গেলে নিজেই নকল এনার্জি ড্রিংক তৈরি করে জেলার শ্রীনগর, সিরাজদিখান ও লৌহজং উপজেলায় বাজারজাত করে আসছিল। এক একটি বোতল সে ২০ টাকা করে পাইকারী বিক্রি করলেও দোকানীরা তা ৫০ টাকা মূল্যে বিক্রি করে থাকে বলে সে পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়। তাজুল ইসলামের বাড়ি কেরাণীগঞ্জ উপজেলায়। সে আট বছর ধরে ষোলঘর এলাকায় তার শশুড় বাড়িতে বসবাস করতো।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মুজিবুর রহমান জানান, এসকল এনার্জি ড্রিংকের লেবেলে বিএসটিআই এর সিল দেখে কারো পক্ষে বোঝা সম্ভব নয় যে পন্যটি নকল। শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার বলেন, এধরনের পানিয় কিডনী ও লিভারের মারাতœক ক্ষতি করে। ফলে তা জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরুপ।

Comments are closed.