হাবিব ওয়াহিদ বদলে গেছেন

‘ভালোবাসা দাও ভালোবাসা নাও’, ‘চলো বাংলাদেশ চলো বিশ্ব উঠানে’, ‘হারিয়ে ফেলা ভালোবাসা’, ‘ভালো করে ভালোবাসাই হলোনা’, ‘জ্বলে ওঠো বাংলাদেশ’— শিরোনামগুলো দেখে গানগুলো মনে পড়ছে তো? পড়ারই কথা। কারণ এগুলোর স্রষ্টা হাবিব ওয়াহিদ। গত ছয় মাসে তিনি শ্রোতা-ভক্তদের উপহার দিয়েছেন ৫টি গান। মাসখানেকের মধ্যেই আসবে তার নতুন সিঙ্গেল।

পরিসংখ্যানটি দেখে বোঝা যাচ্ছে হাবিব নিয়মিত গান প্রকাশে মনযোগী হয়েছেন। ‘হারিয়ে ফেলা ভালোবাসা’ সিঙ্গেলটি এ বছরে হাবিবের একমাত্র স্বউদ্যোগের গান। এবার তিনি নিয়ে আসছেন নতুন আরেকটি সিঙ্গেল। এর মাধ্যমে সিঙ্গেল প্রকাশের নতুন ট্রেন্ড চালু করলেন ‘কৃষ্ণ’খ্যাত এ গায়ক-সঙ্গীত পরিচালক।

দীর্ঘ বিরতির পর শিহাব শাহীন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’ সিনেমার ‘ভালোবাসা দাও ভালোবাসা নাও’ গানটির মাধ্যমে নতুনভাবে সঙ্গীতাঙ্গনে আলোচনায় আসেন হাবিব। গানটি বেশ জনপ্রিয়তাও অর্জন করে। সিনেমাটি চলতি বছর মুক্তি পেলেও অডিওটি বাজারে আসে ২০১৪ সালে। এ বছর তাকে প্রথম পাওয়া যায় ‘চলো বাংলাদেশ চলো বিশ্ব উঠানে’ শিরোনামের বিশ্বকাপ ক্রিকেটের থিম সংয়ে। গানটিতে অর্থায়ন করে গ্রামীণ ফোন। এটিও ক্রীড়ামোদী মানুষকে বেশ আন্দোলিত করে। ক’দিন পর এপ্রিলে প্রকাশিত হয় হাবিরে গাওয়া নতুন সিঙ্গেল ‘হারিয়ে ফেলা ভালোবাসা’। গুঞ্জন রহমানের লেখা এই গানে হাবিব নিজেই মডেল হয়ে প্রশংসিত হয়েছেন। তার সঙ্গে ছিলেন পিয়া বিপাশা।

মে মাসে ইউটিউবে মুক্তি দেওয়া হয় ওয়াজেদ আলী সুমনের নির্মাণাধীন ‘সুইটহার্ট’ সিনেমার একটি গান। ‘ভালো করে ভালোবাসাই হলোনা’ গানটিতে তার সহশিল্পী ন্যান্সি। এর মাধ্যমে দীর্ঘদিন পর এ জুটি গানে ফিরলেন। শ্রোতারা গ্রহণ করেছেন ভালোভাবে।

সবশেষে চলতি বাংলাদেশ-ভারত ক্রিকেট সিরিজে বাংলাদেশ দলকে অনুপ্রেরণা দিতে রবির অর্থায়নে হাবিব তৈরি করেছেন ‘জ্বলে ওঠো বাংলাদেশ’ গানটি। তার সুর-সঙ্গীতায়োজনে গেয়েছেন মিলন মাহমুদ।

হাবিরের ক্যারিয়ারে এটি বেশ উল্লেখযোগ্য ঘটনা যে, ছয় মাসে তিনি ৫টি নতুন গান বাজারে ছেড়েছেন। দীর্ঘ বিরতির পর তিনি গানের ভিডিও তৈরিতেও মনযোগী হয়েছেন। সে ধারাবাহিকতায় ঈদের আগে আসছে হাবিবের নতুন গান ও ভিডিও। এ খবর তিনি ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন ফেসবুকে।

গানের কথা বাদ দিলে ‘পাকিজা লুঙ্গি স্টাইল’সহ তার করা কয়েকটি জিঙ্গেলও জনপ্রিয়তা পেয়েছে গত ছয় মাসে। সব মিলিয়ে হাবিব আবার শ্রোতাদের সঙ্গে সেতুবন্ধন তৈরি করেছেন। এ বছরই আসবে তার নতুন একক এ্যালবাম। সিঙ্গেল প্রকাশের বিষয়টিও সে ঈঙ্গিত বহন করে।

এ প্রসঙ্গে হাবিব বলেন, ‘নতুন গানের বিষয়টি এখনও চূড়ান্ত করিনি। এ ব্যাপারে তাই কিছু বলতে চাচ্ছি না। ফেসবুক ফ্যানপেজে শ্রোতাদের ওপর একটা জরিপ চালিয়ে দেখলাম যে, ঈদ উপলক্ষে একটি মিউজিক ভিডিও প্রকাশ করলে কেমন হয়! তাদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি। দেখা যাক।’

দ্য রিপোর্ট

Comments are closed.