প্রায় ৩ লাখ মিটার কারেন্টজাল জব্দ: ৬ টি কারখানা সিলগালা

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নে অভিযান চালিয়ে নিষিদ্ধ ২ লাখ ৬৮ হাজার মিটার কারেন্টজাল জব্দ করে। এসময় ৬ টি কারখানাকে সিলগালা করা হয়।

সোমবার বেলা সাড়ে ১২ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুরের বাগবাড়ি ও শহরস্থ নয়াগাঁও এলাকার ৮ টি কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে নির্বাহি ম্যাজিষ্ট্রেট বিজন কুমার সিংহ নেতৃত্ব দিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব-১১’র কমান্ডার শাহ সিবলী সাদিক, জেলা মৎস্য কর্মকর্তা শাহজাদা খসরুসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

জেলা মৎস্য কর্মকতা শাহাজাদা খসরু জানান, র‌্যাব-১১ (সিপিসি-১), পুলিশ, উপজেলা মৎস অধিদপ্তর ও জেলা মেজিস্ট্রেটের সমন্বয়ে প্রায় ২ ঘন্টা অভিযান চালিয়ে এসকল নিসিদ্ধ জাল উদ্ধার করা হয়। ৮ টি কারখানার মধ্যে আকবর ফিসিং নেট, অনন্যা এন্টারপ্রাইজ, জুয়েল এন্টারপ্রাইজ, মেহেদী ফিসিং নেট, ইফাত ফিসিং নেটসহ অপর একটি মোট ৬ টি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়।

র‌্যাব-১১(সিপিসি-১) নারায়ণগঞ্জ কালিবাজার ক্যাম্প কমান্ডার এএসপি শিবলী সাদীক অভিযানের সত্যতা স্বীকার করে জানান, উদ্ধারকৃত নিসিদ্ধ প্রায় ৩ হাজার মিটার কারেন্ট জাল পরবর্তীতে মুক্তারপুর এলাকার ধলেশ্বরী নদীর তীরে পুড়ে ফেলা হয়। এবং মেহেদী ফিসিং নেট ও ইফাত ফিসিং নেট নামের দুই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিডিলাইভ

Comments are closed.