সন্তানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বৃদ্ধ বাবা-মা!

জাহাঙ্গীর আলম: ‘‘জীবন নামের রেল গাড়ীটা পাইনা খুজে ষ্ট্রেশন, ছোট বেলা থেকেই পরিশ্রম করছি, কৃষি কাজ, চাকুরী, বৃদ্ধ বয়সে গরু পালন কি? না করেছি সন্তানদের বড় করে তোলা, তাদের বিয়ে দেওয়া, কর্মসংস্থানের জন্য ধার দেনা, আর এখন স্ত্রীকে নিয়ে পালিয়ে বেড়াচ্ছি’’ এমনই বললেন মুন্সীগঞ্জ জেলার টংগিবাড়ী উপজেলার ভিটি মালধা গ্রামের ৮০ উদ্ধো মৃত আমজাদ আলীর পুত্র আ: মান্নান তালুকদার। স্ত্রী রেনু বেগমকে নিয়ে দিশেহারা হয়ে ঘুরছেন।

৪ মেয়ে ২ ছেলের সাজানো গুছানো সংসার ছিল তাদের। সকল সন্তানদের সাধ্যমত চেষ্টা করেছেন কিছু দিয়ে যেতে। ভাগ্য সন্তানদের ফিরলেও বৃদ্ধ বাবা-মার হারিয়েছে। ছোট ছেলে আ: গনি, বয়স- ২৯ বছর, তাকে ৫ বছর পূর্বে ধার-দেনা করে বিদেশে পাঠান মান্নান তালুকদার, ছেলে বাবার করা ঋনের টাকা শোধ না করেই দেশে চলে আসে।

দেশে বেকার ছেলে বাবা-মা আবার ঋন করে তাকে একটি অটো রিক্সা কিনে দেন। ছেলে রিক্সা পাইলে ও বাবা-মার কোন খরব নেয় না ঋনের টাকা ও দেয় না। ঋন গ্রস্থ পিতা তার সন্তানকে তার জন্য করা ঋনের টাকা দিতে বলাতে তাকে ও তার স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করে।

বিগত ২৫/০৫/১৫ইং তারিখ ছোট ছেলে গনি আ: মান্নানের বাড়ী, ঘড় ও গরু দখলে নিয়ে তাদের বাড়ী থেকে বেড় করে দেয় এবং হত্যার হুমকি দেয় বলে আব্দুল মান্নান জানান। বর্তমানে অতিকষ্টে সন্তানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে।

Comments are closed.