চাঁদা না দেয়ায় স্যাটেলাইটের তার কর্তন

মুন্সীগঞ্জে চাঁদা না দেওয়ায় এইচ, কে, জেড স্যাটেলাইটের তার কর্তন করে অন্য জেলার লাইন এনে সংযোগ দেয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। শনিবার দুপুর থেকে সদরের সমস্ত লাইন বন্ধ রয়েছে। এইচ, কে, জেড স্যাটেলাইটের মালিক মো. খাইরুল কবির সরকার এবিনিউজকে জানান, তাদের স্যাটেলাইটের তার কর্তন করা হয়েছে। শনিবার দুপুর থেকে মুন্সীগঞ্জে স্যাটেলাইট কেবল টিভি নেটওয়ার্ক সংযোজ বন্ধ করে দেয় স্থানীয় কিছু সন্ত্রাসীরা।

এইচ, কে, জেড স্যাটেলাইটের মালিক মোঃ হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত এক সপ্তাহ ধরে তাদের এইচ, কে, জেড স্যাটেলাইট কেবল টিভি নেটওয়ার্ক মুন্সীগঞ্জ পৌরসভার মধ্যে অবৈধ ভাবে নারায়ণগঞ্জ জেলা থেকে কেবল টিভি নেটওয়ার্ক সংযোগ দেওয়া হয়েছে। এইচ, কে, জেড স্যাটেলাইটের মালিক মো. মনিরুল ইসলাম জিন্টু তিনি জানান, নারায়ণগঞ্জ থেকে এইচ, বি স্যাটেলাইট কেবল টিভি নেটওয়ার্ক এর সংযোগ মুন্সীগঞ্জে দেওয়া হয়েছে। যাহা সম্পূর্ণরূপে অবৈধ। তিনি আরও জানান, তাদের সংযোগ দিতে গিয়ে আমার এড়িয়ার সমস্ত সংযোগ কর্তন করা হয়েছে। সংযোগ কর্তন করার সময় আমার লাইন ম্যান তা দেখতে পেয়ে বাঁধা দেয়। এ সময় অবৈধ সংযোগকারী স্থানীয় সন্ত্রাসী মো. সংগ্রাম (৪৫), মো. আনোয়ার হোসেন (৪৩), মিজানুর রহমান বিপ্লব (৪২) ও মো. সজল (২৮)। এই সন্ত্রাসীরা লাইন ম্যান মো. তপু (৩৫) মো. রুবেল (৩১)-কে বেধড়ক লাঠিপেটা করে।

এইচ, কে, জেড স্যাটেলাইটের অপর মালিক মোঃ ইসমাইল মাদবর এবিনিউজকে নিশ্চিত করে জানান, শনিবার দুপুর থেকে স্যাটেলাইট কেবল টিভি নেটওয়ার্ক বন্ধ রয়েছে। কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা ও লাইসেন্সিং বিধিমালা, ২০১০ এর ৩ (৭) ধারামতে লাইসেন্সে উল্লিখিত জেলার জন্য লাইসেন্সের কার্যক্রম বৈধ। এক জেলার লাইন অন্য জেলার প্রবেশ অবৈধ বলে জানান তিনি।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) বিজয় বিপ্লব তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আজ শনিবার দুপুর থেকে মুন্সীগঞ্জ পৌরসভার ও টঙ্গীবাড়ি কিছু এলাকায় স্যাটেলাইট কেবল টিভি নেটওয়ার্ক বন্ধ রয়েছে। কি কারণে বা কেন এ ঘটনা ঘটেছে তা আমরা অবগত নই। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নিশ্চিত করেছেন পুলিশের ওই উর্ধ্বতন কর্মকর্তা।

এবিনিউজ

Comments are closed.