মালখানগর হাই স্কুল: বিএফএফ-সমকাল স্কুল বিজ্ঞান বিতর্কে চ্যাম্পিয়ন

সুমিত সরকার সুমন: বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতার তৃতীয় আসরে মুন্সীগঞ্জ জেলা পর্যায়ে মালখানগর হাই স্কুল চ্যাম্পিয়ন ও রশুনিয়া উচ্চ বিদ্যালয় রানার্সআপ হয়েছে।

চ্যাম্পিয়ন ও রানার্সআপ হওয়ার গৌরব অর্জনকারী দু’টি স্কুলই জেলার সিরাজদিখান উপজেলার। শুক্রবার দিনব্যাপী সিরাজদিখানের মালখানগর হাই স্কুল মিলনায়তনে বিজ্ঞান বিতর্কের এ আসর বসে সুহৃদ সমাবেশের আয়োজনে।

চ্যাম্পিয়ন ও রানার্সআপ বাদে প্রতিযোগিতায় অংশ নেওয়া বাকী ২ টি স্কুল হচ্ছে- জেলার শ্রীনগর উপজেলার ষোলঘর একে এসকে উচ্চ বিদ্যালয়, সিরাজদিখান উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় ও ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়।

অংশ গ্রহনকারী ৪ টি স্কুলের প্রতিযোগিরা ”আমরা ডিজিটাল বাংলাদেশের পথেই হাটছি”-বিষয়ের উপর পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন এবং খন্ডন করেন।

চ্যাম্পিয়ন দলের বিতর্কিকরা হচ্ছেন- সৌরভ দে, রুপা দাস ও সোনা মনি এবং রানার্সআপ দলের বিতর্কিকরা হচ্ছেন- ইসরাত জামান, আশফাকুর রহমান রেশাদ ও আল-আমিন।

প্রতিযোগিতায় সনদপত্র ও পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথি ছিলেন- সিরাজদিখান আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন- মালখানগর ডিগ্রী কলেজের রাষ্ট্র বিজ্ঞানের সহকারী অধ্যাপক হাবিবুর রহমান, আইসিটি বিষয়ের সহকারী অধ্যাপক শাহাদাত হোসেন

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-মালখানগর হাই স্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ আমির হোসাইন, জেলা আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক শামসুল হক, শিক্ষক রবীন্দ্র চন্দ্র ভাওয়াল, আহসান হাবীব, রিপন কুন্ড, চিত্ত রঞ্জন বর্মন, শিক্ষক সঞ্জয় কুমার দাস, সাংবাদিক কাজী নজরুল ইসলাম বাবুল, মো: আবু হানিফ রানা, নাদিম মাহমুদ, সুব্রত দাস রনক, শাখাওয়াৎ হোসেন সজল প্রমুখ।

বিডিলাইভ

Comments are closed.