হাকিম আলীর আংশিক প্যানেল ঘোষণা : এফবিসিসিআই নির্বাচন

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচনে (২০১৫-১৭) প্যানেল ঘোষণা করেছেন ইন্ট্রাকো গ্রুপের ভাইস-চেয়ারম্যান মনোয়ারা হাকিম আলী। এফবিসিসিআইয়ের বর্তমান প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী ‘স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ’ নামে প্যানেলটি ঘোষণা করেন। তিনি এই প্যানেলের প্যানেল নেতা।

শনিবার বিকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে এফবিসিসিআই নির্বাচনের এই প্যানেল ঘোষণা দেন মনোয়ারা হাকিম আলী।

প্যানেল ঘোষণা অনুষ্ঠানে মনোয়ারা হাকিম আলী বলেন, “দেশে স্বাধীনতা স্বপক্ষের ব্যবসায়ীদের ব্যবসা-বাণিজ্য সবল ও শক্তিশালী করার লক্ষ্যে এ প্যানেল ঘোষণা করা হয়েছে।” এ ছাড়া, রূপকল্প ২০২১ বাস্তবায়ন, অর্থনৈতিক উন্নয়ন ও অর্থনীতির মূল ধারায় নারীকে সম্পৃক্ত করা এ প্যানেলের লক্ষ্য বলে তিনি ঘোষণা দেন।

প্যানেলের চেম্বার গ্রুপের ১৬ সদস্য হলেন বরিশাল উইমেন চেম্বারের আঞ্জুমান সালাউদ্দিন, মানিকগঞ্জ চেম্বারের তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, লক্ষ্মীপুর চেম্বারের দেওয়ান সুলতান আহমেদ, মুন্সীগঞ্জ চেম্বারের মোহাম্মাদ কোহিনুর ইসলাম, সাতক্ষীরা চেম্বারের আবুল কাসেম আহমেদ, শেরপুর চেম্বারের মোহাম্মদ মাসুদ,জয়পুরহাট চেম্বারের মোহাম্মদ আমিনুল বারী, নড়াইল চেম্বারের মোহাম্মদ হাসানুজ্জামান, কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান (ইমরান), ব্রাক্ষ্মণবাড়িয়া চেম্বারের তানজিল আহমেদ, নেত্রকোণা চেম্বারের হুমায়ুন রশিদ খান পাঠান (রোমেন), সিলেট মেট্রোপলিটান চেম্বারের হাসিন আহমেদ, নীলফামারী চেম্বারের আব্দুল ওয়াহেদ সরকার, রাঙ্গামাটি চেম্বারের রেজা শাহ ফারুক ও কুষ্টিয়া চেম্বারের বিজয় কুমার কেজরিওয়াল।

স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ প্রাথমিকভাবে শুধু চেম্বার গ্রুপের সদস্যদের নাম ঘোষণা করেছে। অ্যাসোসিয়েশন গ্রুপের নামও শিগগিরই ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩০ মার্চ নির্বাচনের প্রাথমিক ভোটার তালিকাও প্রকাশ করা হয়েছে। এতে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট ২ হাজার ১৯৩ জনকে প্রাথমিকভাবে ভোটার করা হয়েছে। যার মধ্যে দেশের ৭৮টি চেম্বার থেকে ৪৩০ জন ও ৩৫৫টি অ্যাসোসিয়েশন থেকে ১ হাজার ৭৬৩ জনকে ভোটার করা হয়।

এবার চেম্বার ও অ্যাসেসিয়েশন গ্রুপে ১৬টি করে মোট ৩২টি পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। সর্বমোট ৫২ জন পরিচালক নিয়ে এফবিসিসিআইয়ের বোর্ড গঠন করা হয়। এর মধ্যে ৩২ জন পরিচালক সরাসরি নির্বাচনের মাধ্যমে ও বাকি ২০ জন দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে মনোনীত করা হয়।

অনুষ্ঠান শেষে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের নেতা ও প্যানেলের চেম্বার গ্রুপের সদস্যরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বাংলা ট্রিবিউন

Comments are closed.