জমি নিয়ে সিরাজদিখানে দুই ভাইয়ের মধ্যে সংঘর্ষে আহত ১০

সুমিত সরকার সুমন: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আপন দু ভাইয়ের মধ্যে সংঘর্ষে দু পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। গত শুক্রবার সকাল ৯ টায় উপজেলার রাজানগর ইউনিয়নের মধুপুর গ্রামে এই ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে মো. আকরাম হোসেন তার পরিবারের আহত লোকদের হাসপাতালে চিকিৎসার পর এখনো তারা বাড়ি ফিরতে পারেনি। এ ব্যাপারে আকরাম ও তার শ্যালীকা রাহিমা জানান, দিন ইসলামের শ্বশুরবাড়ি পাশাপাশি হওয়ায় তারা দির্ঘদিন যাবৎ অত্যাচার করে আসছে। আমাদের আগে থেকেই অত্যাচার করত, কয়েক দফা মিমাংশায় বসেছিল স্থানীয়রা কোন লাভ হয় নাই।

তিনি বলেন, শুক্রবার আমার বাড়ি এসে দিন ইসলামের দলবল হামলা করে। আমার টিনের ঘর ও ঘরের বেড়া কুপিয়ে ভেঙ্গে তছনছ করে ফেলেছে। ছোট ছেলে মেয়ে সহ ৭ জনকে মেরে গুরুতর আহত করে। আমরা মামলা করেছি তারা জামিনে এসেছে। আবার হামলা করবে এবং আমাদের বাড়ি দখলের চেষ্টা করছে। আমরা এখন অসহায় তাদের ভয়ে বাড়ি ফিরতে পারছি না। দিন ইসলামের সাথে কথা বলার চেষ্টা করে তার বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায় নাই।

সিরাজদিখান থানার ওসি মোঃ ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এব্যাপারে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

একটি মামলার তদন্তকারি কমকর্তা, এস আই জিহাদুল ইসলাম জানান, দু পক্ষই মামলা করেছে। আদালতে মামলা চলছে। দিন ইসলাম গংরা জামিনে এসেছে।

উল্লেখ্য গত ২৮ এপ্রিল আহত হয়েছিলেন, মোঃ আকরাম হোসেন (৪৫), আকরাম হোসেনের ছেলে আবু রায়হান (২৫), সায়হানহোসেন (২০), নাদিয়া আক্তার (১৮), ছাব্বির হোসেন (৮), আকরাম হোসেনের স্ত্রী রুবিয়া বেগম (৩৮), দিন ইসলাম (৪২) কে প্রথমে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। স্থানীয়রা জানান, রাজানগর ইউনিয়নের মধুপুর গ্রামে ১ শতাংশ বাড়ির জায়গা নিয়ে মোঃ আকরাম হোসেন ও তার আপন ভাই দিন ইসলামের মধ্যে দ্বন্দ্ব চলছিল।

বিডিলাইভ

Comments are closed.