আওয়ামীলীগ নেতার বাড়িতে দুর্বৃত্তদের হামলা ভাংচুর

মুন্সীগঞ্জের লৌহজংয়ের গাওদিয়া ইউনিয়নের হাড়িদিয়া গ্রামে আওয়ামীলীগ নেতার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও বাড়ির উপরে থাকা মাজার শরীফের গোডাউনে আগুন ধরিয়ে দিয়েছে দুবৃত্তরা। বুধবার ভোর রাত ৪টার দিকে এ ঘটনা ঘটে।

খাস জমি দখলের বিরোধ নিয়ে সংঘর্ষের জের ধরে প্রতিপক্ষরা আগুন দিয়েছে বলে ক্ষতিগ্রস্থরা অভিযোগ করেছেন।

গত শনিবার মুন্সীগঞ্জের লৌহজংয়ের গাওদিয়া ইউনিয়নের বড় মোকাম বাজার এলাকায় সরকারি খাস জমিতে কমিউিনিটি সেন্টার নির্মানের ভিত্তিপ্রস্থর নিয়ে ইউনিয়ন আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুব আলম হিমু সিকদার পক্ষ ও জাহিদ দেওয়ান পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

আ’লীগ নেতার পরিবারের সদস্যরা জানান, এ ঘটনায় লৌহজং থানায় পৃথক দুইটি মামলা রুজু করা হয়। এরপর থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরেই প্রতিপক্ষ জাহিদ দেওয়ান গং তাদের বসত বাড়িতে ভাংচুর লুটপাট ও বাড়ির উপরে থাকা আমজাদ শাহর মাজার শরীফের একটি গোডাইনে আগুন লাগিয়ে সটকে পরে। বাড়িতে থাকা মাজার শরীফের দেখাশুনা করেন সামন্তবান বেগম(৫৫) জানান, মঙ্গলবার রাত ১ টায় কয়েকজন দুবৃত্ত বাড়িতে প্রবেশ করে হামলা চালিয়ে বিল্ডিংয়ের দরজা জানালা ভাংচুর করে ও বাড়ির উপরেই থাকা আমজাদ শাহর মাজার শরীফের একটি গোডাউনে আগুন ধরিয়ে দিলে সামন্তবানের চিৎকারে বাড়ির আশপাশের লোকজন ছুটে এসে আগুন কিছুটা নিয়ন্ত্রনে আনেন । গোডাউনে থাকা ওরশ শরীফের কাজে ব্যবহার হওয়া ৫০ বান ঢেউটিন, বেশ কয়েক বান্ডিল চাটাই, এিপাল সহ প্রয়োজনীয় জিনিসপএ ও রান্নাবান্নার বড় ডেগ আরো জিনিস পএ লুটপাটের অভিযোগ করেছে ক্ষতি গ্রস্থ পরিবারের সদস্যরা।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল হক জানন, বুধবার সকালে ঘটনার খবর পেয়েছি তদন্তের পর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

বাংলাপোষ্ট

Comments are closed.