জাতীয় আইনগত সহায়তা দিবসে বণার্ঢ্য র‌্যালি

সরকারি আইনি সহায়তা পাওয়ার উন্মুক্ত হোক দ্বার ও বিকল্প বিরোধ নিষ্পত্তি সংযুক্ত হলো এবার-এ স্লোগনকে সামনে রেখে মুন্সীগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবসে বণার্ঢ্য র‌্যালি ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা লিগ্যাল এইড মুন্সীগঞ্জ জেলা শাখার উদ্যোগে সকাল ৯টায় জেলা দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরনায় জেলা জজ আদালত প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পরে সকাল ১০টায় সেখানে আইনগত সহায়তা বিষয়ক পরামর্শ মেলা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন-জেলা নারী ও শিশু ট্রাইব্যুনাল বিচারক ফজলুল হক, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, অতিরিক্ত জেলা ও দায়রা জজ একেএম মোজাম্মেল হক চৌধুরী, যুগ্ম জেলা ও দায়রা জজ আবুল কাশেম ও বজলুর রহমান, সিভিল সার্জন ডা. শহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিনিয়র সহকারী জজ আহম্মেদ হুমায়ুন কবীর ও সাইদুর রহমান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ, শাহানারা আক্তার, জাহানারা ফেরদৌস, নারগিস ইসলাম, নাদিয়া নাহিদ, ঊমা রানী দাশ, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক সালাউদ্দিন ঢালী, জিপি লুৎফর রহমান, সাবেক সভাপতি আর্শেদ উদ্দিন, নাসিরুজ্জামন খান, হাবিবুর রহমান, অতিরিক্ত পিপি সিরাজুল ইসলাম পল্টু, অ্যাডভোকেট অজয় চক্রবর্তী, অ্যাড. নাসিমা আক্তার, অ্যাড. শাহীন মোহাম্মদ আমানুল্লাহ, অ্যাড. লাবলু মোল্লাসহ জেলার আইনজীবীরা, স্থানীয় সাংবাদিকরা, লিগ্যাল এইডের মাধ্যমে আইনি সহায়তা প্রাপ্ত নারী পুরুষ ও সর্বস্তরের মানুষ।

অন্যদিকে, বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ম্যাজিস্ট্রেট ঊমা রানী দাসের উপস্থাপনায় অনুষ্ঠানে গান পরিবেশন করবেন জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের মেয়ে নাবিলা বিনতে হেলাল ও সিনিয়র সহকারী জজ আহম্মেদ হুমায়ুন কবীর প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর

Comments are closed.