৯৫ বছর আগের অক্ষত কাফনের কাপড়সহ সিরাজদিখানে লাশ উদ্ধার

সেলিনা ইসলাম: সিরাজদিখানে ৯৫ বছর আগের অক্ষত কাফনের কাপড়সহ লাশ উদ্ধার মুন্সীগঞ্জের সিরাজদিখানে ৯৫ বছর আগের অক্ষত কাফনের কাপড়সহ লাশ উদ্ধার। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকালে উপজেলার মালখানগর ইউনিয়নের নাইশিং গ্রামের দেওয়ান বাড়িতে। এমন ঘটনার খবর পেয়ে বিভিন্ন গ্রামের নারী-পুরুষরা লাশটি এক নজর দেখার জন্য ভীড় জমাচ্ছে সেখানে।

জানা যায়, সকালে দেওয়ান বাড়ির লোকেরা বাড়িতে মাটির প্রয়োজন হওয়ায় বাড়ির পাশের বাঁশ তলা থেকে মাটি কেটে বাড়িতে নিচ্ছিল। ১০ ফুট স্কয়ার ৪ ফুট গভীর গর্ত খুরলে সাদা কাপড় বের হয়। তখন তারা সন্দেহ করে এটা কাফনের কাপড়। এর পর তারা বাড়িতে আলোচনা করলে জানতে পারে তাদের দাদা মারা গিয়াছিল ৯৫ বছর আগে। এই আলোচনাটি হাট বাজারে ছড়িয়ে পরে যে, একটি লাশ পাওয়া গেছে ৯৫ বছর আগের অক্ষত কাফনের কাপড়সহ। এমন গুজবে এলাকার লোকজন ঐ বাড়িতে ভীড় জমায়। এরপর ভাল করে মাটি খুড়ে দেখা যায় কাপড়টি অক্ষত থাকলেও লাশটির হাড় পঁচে গেছে। উৎসুক জনতা মালখানগর গ্রামের ইকবাল হোসেন বাবু ও কাজীরবাগ গ্রামের মো. শিপন কাজী জানান, এমন খবর পেয়ে আমরা এসেছি। এসে দেখি এটা আসলে একটি নিছক গুজব ছাড়া আর কিছুই না। কাপড়টা দেখে মনে হলো আগের কার টেট্টন অথবা পলেস্টারের ছিল, এজন্য কাপড়টি নরম হয়েছে কিন্তু এখনো মাটির সাথে মিশেনি।

দেওয়ান বাড়ির মো. আলী হোসেন শেখ (৬১) জানান, ওখানে আমার নানা মকবুল দেওয়ানকে মাটি দেওয়া হয়েছিল আজ থেকে ৯৫ বছর আগে। আমরা দেখিনি আজ সকালে মুরব্বিদের সাথে বসে হিসাব করে দেখলাম ৯৫ বছর হয়েছে। এ ঘটনাটি কে বা কারা কিভাবে গুজব ছড়ালো আমরা জানিনা। বিভিন্ন স্থানের লোকজন সকাল থেকে বাড়ি এসে ভীড় করছে। আমরা মাটি দিয়ে আবার ঢেকে রেখেছি।

এশিয়াবার্তা

Comments are closed.