“বিক্রমপুরের ভোট” : রিপন-মাহীর ভরসা

ঢাকা সিটি করপোরেশন উত্তরের মেয়র প্রার্থী মাহী বি. চৌধুরী ও দক্ষিণের মেয়র প্রার্থী ড. আসাদুজ্জামান রিপনের ভরসা বিক্রমপুরের ভোট। তাদের দুজনের বাড়িই মুন্সীগঞ্জে। দুই সিটিতে বিক্রমপুর অধ্যুষিত প্রায় ১০ লাখ ভোট রয়েছে। অঞ্চলগত কারণে এই দুই প্রার্থী কিছুটা এগিয়ে যেতে পারেন বলে পর্যবেক্ষকরা বলছেন। আঞ্চলিক এসব ভোটারও দুই মেয়র প্রার্থীর পক্ষে প্রচারে মাঠে নেমেছেন।

জানা যায়, ঢাকা সিটি দক্ষিণে ইসলামপুর, কামরাঙ্গীরচর, নবাবপুর, গুলবাগ, ইসলামবাগ, গেণ্ডারিয়া, ওয়ারী, নারিন্দা, ধুপখোলা, যাত্রাবাড়ী, ফরিদাবাদ, শ্যামপুর, কদমতলী, জুরাইন, বংশাল, শান্তিনগর, মালিবাগ, মগবাজার, সূত্রাপুরসহ বেশ কয়েকটি এলাকায় বিক্রমপুরের ভোটারদের আধিপত্য রয়েছে। অন্যদিকে ঢাকা সিটি উত্তরে মোহাম্মদপুর, বাড্ডা, রামপুরা, আদাবর, মিরপুর-১, মিরপুর-২, মিরপুর-৬, মিরপুর-১১, মিরপুর-১২সহ বেশ কয়েকটি এলাকায় মুন্সীগঞ্জের ভোটাররা অবস্থান করছেন।

ঢাকায় অবস্থান নেওয়া বিক্রমপুরের ভোটাররা বলছেন, উত্তরে মাহী বি. চৌধুরী ও দক্ষিণে ড. আসাদুজ্জামান রিপন ক্লিন ইমেজের প্রার্থী। তাই দুই প্রার্থীকেই মুন্সীগঞ্জের ভোটারদের পছন্দ। রাজধানীর নয়াপল্টন এলাকায় বাস করা মুন্সীগঞ্জের ভোটার আবদুস সালাম বলেন, বিক্রমপুরের রাজধানী বলা হয় ঢাকাকে। দুই সিটিতেই বিক্রমপুরের ব্যাপক আধিপত্য রয়েছে। সারা দেশ থেকে রাজধানীতে আসা আঞ্চলিক ভোটারদের মধ্যে বিক্রমপুর এগিয়ে। তাই যে কোনো প্রার্থীর জন্যই বিক্রমপুর একটি বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াবে।

বিডি-প্রতিদিন

Comments are closed.