সেই কলা গাছ ঘিরে এখন লাল-সালু!

সুমিত সরকার সুমন: মুন্সীগঞ্জ সদর উপজেলায় এক কৃষকের বসত-ভিটায় ৩৮ টি থোর ধরা সেই কলা গাছ ঘিরে এখন শোভা পাচ্ছে লাল সালু। কতিপয় অসাধু লোক অলৌকিকতার দোহাই দিয়ে ওই কলা গাছ ঘিরে ধর্ম-ব্যবসায়ী লিপ্ত হয়েছে।

চমকপ্রদ এ ঘটনাটি ঘটেছে জেলা সদরের রমজানবেগ গুচ্ছ গ্রামে। সেখানকার কৃষক মো: শাহাবুদ্দিনের বসত-ভিটায় রোপন করা কলা গাছে একসঙ্গে ৩৮ টি থোর ধরেছে। গত ২৪ মার্চ বিডি ২৪ অনলাইনে এক কলাগাছে ৩৮ টি থোর-শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টার দিকে রমজানবেগ গুচ্ছ গ্রামে গিয়ে দেখা গেছে- ওই কলা গাছ ঘিরে লাল সালু পেতে ধর্ম ব্যবসা শুরু হয়েছে। রোগ-বালাই থেকে মুক্তি পেতে অসংখ্য নারী-পুরুষ কলা গাছের নীচে মোমবাতি ও আগরবাতি দিচ্ছে।

অলৌকিক কলা গাছের সন্ধান পাওয়ার ধুয়া তুলে ধর্ম ব্যবসায়ীরা কলা গাছ ঘিরে লাল সালু পেতেছে বলে দাবী করেন কৃষক শাহাবুদ্দিন। তিনি জানান, এখন অনেকের মাঝেই বিশ্বাস জন্মেছে যে, এই কলা গাছে টাকা-পয়সা ও মোমবাতি-আগরবাতি দিলে রোগ-বালাই থেকে মুক্তি মিলবে।

কেবল বিশ্বাসের উপর ভর করে কৃষকের বাড়ির কলা গাছ ঘিরে অসংখ্য নারী-পুরুষ-শিশুর সমাগম ঘটছে সেখানে। আর এই সুযোগে ধর্ম-ব্যবসায়ীরা দুর-দুরান্ত থেকে ছুটে নারী-পুরুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে টাকা-পয়সা।

বিডিলাইভ
ছবিঃ রাইজিংবিডি

Comments are closed.