ভ্রাম্যমান আদালতের অভিযানের প্রতিবাদে ২ ঘন্টা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

সুমিত সরকার সুমন: মুন্সীগঞ্জ শহর বাজারে আজ সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পলিব্যাগের মোড়কে চাউল মজুদ করার অপরাধে ৩ দোকানকে জরিমানা করে। এদিকে, ভ্রাম্যমান আদালতের অভিযানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ও ২ ঘন্টা শতাধিক দোকানপাট বন্ধ রাখে। বেলা ১২ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতেমা জোহরা সোমবার বেলা ১২ টার দিকে বাজারের জাকির ষ্টোরকে ১ হাজার, আহাদ ষ্টোরকে দেড়-হাজার ও আহাদ ষ্টোরকে ১ হাজার টাকা জরিমানা করেন।প্লাষ্টিক ব্যাগ তথা পলিব্যাগে চাউল মজুদ করা হয়েছিল বিধায় পৃথক ৩ টি দোকানকে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয় বলে সত্যতা নিশ্চিত করেন আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতেমা জোহরা।

শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফ হোসেন জানান, ভ্রাম্যমান আদালতের অভিযানের বিরুদ্ধে বেলা ১২ টার দিকে বাজারের সকল দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। এ সময় ক্ষুব্ধ শতাধিক দোকানদার ও ব্যবসায়ীরা বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে আগামী ২ মাস বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান বন্ধ থাকার আশ্বাস দেয়।ওই আশ্বাসের ভিত্তিতে ২ ঘন্টা বন্ধ থাকার পর আজ দুপুর ২ টার দিকে বাজারের সকল দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান খোলা হয়।

বিডিলাইভ

Comments are closed.