জেনারেল হাসপাতালের অডিটরিয়ামে এ্যাডভোকেসি সভা

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের অডিটরিয়ামে নতুন ২টি ভ্যাকসিন সংযোজন বিষয়ক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির ভাষণ দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফজলে আজিম।

সিভিল সার্জন ডাঃ মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক গাজী মোঃ মোস্তফা কামাল, সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ এহসানুল করিম, জেলা বিএম’এ সভাপতি ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ আখতার হোসেন বাপ্পী, মুন্সীগঞ্জ জেনারেল হাসপতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাখাওয়াত হোসেন, ডাঃ ফারহানা রহমান প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার পিসিডি ও আইপিভি নামের নতুন ২টি ভ্যাকসিন সংযোজন করতে যাচ্ছে। এর আগে ১৯৭৯ সাল থেকে শিশুদের জন্য ৬টি রোগের টিকা দেওয়ার কারণে বর্তমান শিশু মৃত্যুর হার শূন্যের কোঠায় নেমেছে। আগের ৬টি রোগের সাথে এখন আরও কিছু রোগ দেখা যায়। পিসিডি ও আইপিভি নামের টিকা ২টি শিশুদের ঐসব রোগ প্রতিরোধ করবে । অনুষ্ঠানে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

মুন্সিগঞ্জেরকাগজ

Comments are closed.