বেগম জিয়া যা বললেন মুন্নি সাহার প্রশ্নের জবাবে

বিএনপির পক্ষ থেকে সাংবাদিক সম্মেলনের কথা বলা হলেও হয়েছে মূলত প্রেস বিফ্রিং। খালেদা জিয়ার বক্তব্য শুরুর আগেই সংবাদ সম্মেলনে কোনো প্রশ্ন করা যাবে না বলে ঘোষণা দেওয়া হয়। কিন্তু তাতে কি!

সাংবাদিক তো সাংবাদিকই। অনুরোধের তোয়াক্কা না করেই খালেদা জিয়ার বক্তব্য শেষ হতে না হতেই সাংবাদিকরা একের পর এক প্রশ্ন করতে দেখা গেছে।
এর মধ্যে এটিএন নিউজের হেড অব নিউজ মুন্নি সাহা প্রশ্ন করেন-‘আন্দোলন কোন দিকে যাচ্ছে এবং আপনি কি মনে করেন আন্দোলনে সফল হবেন? আন্দোলনে আপনাদের সাথে কি জনগণ আছে? দুই মাসের হরতাল-অবরোধের মতো কর্মসূচিতে এতোগুলো মানুষ জ্বালিয়ে-পুড়িয়ে কী পেলেন? আন্দোলনের অর্জন কী?’

মুন্নি সাহার এমন প্রশ্নে ক্ষেপে যান বিএনপি বিটের অনেক সিনিয়র সাংবাদিকরা। যারা নিয়মিতই বিএনপির সংবাদ সংগ্রহ করেন বা প্রচার করেন। শুরু হয় হৈ চৈ।
বিএনপি চেয়ারপারসন প্রথম দিকে প্রশ্নটি না শুনলেও পরে বলেন, আন্দোলনে জনগণের সমর্থন পেয়েছি। জনগণ আমাদের সাথে আছে, সফল আমরা হবই, ইনশাল্লাহ্।
এরপর আর কোনো কথা না বলেই সংবাদ সম্মেলনস্থল ত্যাগ করেন বিএনপি চেয়ারপারসন।

এদিকে মুন্নি সাহার এমন প্রশ্নে বেশ বিবৃতকর অবস্থায় পড়েন এই বিটের সিনিয়র অনেক সাংবাদিক। না প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র সাংবাদিক বলেই ফেললেন, আমরা যারা দিন রাত গুলশানে থেকে বিএনপির সংবাদ সংগ্রহ করি তারা প্রশ্ন করার সুযোগ না পেলেও সুযোগ পায় কিছু মৌসুমী সাংবাদিক। যারা এমন অনুষ্ঠান হলেই প্রশ্ন করার জন্য এগিয়ে আসে। অন্যসময় তাদের এই বিটের আসে পাশেও দেখা যায় না।

ইউরোবিডি

Comments are closed.