ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে ২৩ ঘণ্টা পর বাস চলাচল শুরু

শেখ মো. রতন: টানা ২৩ ঘণ্টা পর ঢাকা-মুন্সীগঞ্জ বাস চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার মঙ্গলবার ১২ টার দিকে প্রশাসন ও দিঘীরপাড় পরিবহনের বাস মালিকদের মধ্যকার রুদ্ধদ্বার বৈঠক শেষে বাস চলাচল শুরু হয়।

সোমবার বেলা ১১ টা থেকে থেকে শুরু করে মঙ্গলবার ১২ টা পর্যন্ত ঢাকা-মুন্সীগঞ্জ দিঘীরপার পরিবহনের সকল বাস চলাচল বন্ধ ছিল।

মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশের সার্জেন্ট কামরুল হাসান বেগ এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঢাকা-মুন্সীগঞ্জ রুটের সহস্রাধীক যাত্রীর যাতায়াতের সুবিধার্থে দিঘীরপাড় পরিবহনের সকল বাস চলাচল শুরু হয়েছে।

এ প্রসঙ্গে, ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সানাউল্লাহ বেপারী সড়কে ব্যারিকেড উঠিয়ে নিয়ে ঢাকা-মুন্সীগঞ্জের দিঘীরপাড় পরিবহনের সকল বাস চলাচলের নির্দেশ দেয়ার কথার সত্যতা নিশ্চিত করেন।

প্রসঙ্গত, চাঁদা না দেওয়ার জের ধরে সোমবার বেলা ১১ টার দিকে ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে সাতটি বাস ভাংচুর ও নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকা থেকে দিঘীরপাড় পরিবহনের (ঢাকা মেট্রো জ-১৪-০৪৫০) একটি যাত্রীবাহী বাস ও চালক সোহেল মিয়াকে অপহরণ করে একদল সন্ত্রাসী।

পরে সোমবার দুপুর ১টার দিকে অপহরণের দুইঘণ্টা পর নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকা থেকে বাসসহ চালক সোহেল মিয়াকে উদ্ধার করে নারায়ণগঞ্জ থানা-পুলিশ।

এ সব ঘটনার প্রতিবাদে মুন্সীগঞ্জ শহরের কাছে মুক্তারপুর এলাকায় সড়কে এলোপাতাড়ি বাস ফেলে ব্যারিকেড দেয় পরিবহন শ্রমিকরা। এ ছাড়া সড়কে বাস চলাচল বন্ধ থাকে। পরদিন আজ মঙ্গলবার টানা ২৩ ঘণ্টা পর বাস ধর্মঘট উঠিয়ে ঢাকা-মুন্সীগঞ্জ দিঘীরপার পরিবহনের সকল বাস চলাচল শুরু হয়।

রাইজিংবিডি

Comments are closed.