গজারিয়ায় যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

মো: শাহাদাত হোসেন সাইমন: মুন্সীগঞ্জের গজারিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান ২১শে ফেব্রুয়ারী ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। সালাম, বরকত, রফিক, জব্বার ও শফিউরসহ নাম না জানা অসংখ শহীদ বায়ান্নর একুশে ফেব্রুয়ারিতে ঢাকার রাজপথে আত্মদান করেন, সে সকল ভাষা শহীদের স্মরনে উপজেলায় বিভিন্ন স্থানে নানান কর্মসূচির মধ্যে দিয়ে পালন করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। শনিবার সর্বস্তরের মানুষ রাত ১২টা ১মিনিটে পুষ্পাস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। উপজেলা আ.লীগ সাধারন সম্পাদক আমীরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেফাত উল্লাহ খান তোতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবা বিলকিস আক্তার, দলীয় নেতাকর্মীরা উপজেলা পরিষদের গজারিয়া পাইলট হাই স্কুলে শহীদ মিনারে ফুলের স্মারক অর্পন করেছে।

গজারিয়া বাজার থেকে শত শত নেতাকর্মী নিয়ে র‌্যালী বের করে প্রায় দুই কিলোমিটার রাস্তা প্রদিক্ষন শেষে গজারিয়া পাইলট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে পুষ্পাস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান।

অপর দিকে শনিবার সকালে পুস্পার্ঘ অর্পনের মাধ্যমে শহীদ মিনারে শ্রদ্ধানিবেদন করেন সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বিভিন্ন স্কুল কলেজ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও স্থানীয় সকল রাজনৈতিক সংগঠন। এদিকে এ উপলক্ষে গজারিয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাহিত্য সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

গজারিয়া নিউজ

Comments are closed.