বিনামূল্যের বইবাহী ট্রাকে আগুন

মুন্সীগঞ্জে পৃথক স্থানে বিনামূল্যে বিতরণের বইবাহী ট্রাক ও বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। জেলার গজারিয়া উপজেলার জামালদী বাসস্ট্যান্ডের কাছে সোমবার সকাল সাড়ে ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

ওই বাসস্টান্ডের হাস পয়েন্টে দাঁড়িয়ে থাকা কুমিল্লাগামী বিভিন্ন স্তরের বিনামূল্যে বিতরণের বই বহনকারী (ঢাকা মেট্রো ট-২৭১৪) একটি ট্রাকেআগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় বেশ কিছু বই ও ট্রাকের সামনের অংশ পুড়ে গেছে। এ ছাড়া চালক সামান্য আহত হন।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার (এসপি) বিপ্লব বিজয় তালুকদার দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, মাওয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী জানান, জেলার লৌহজং উপজেলার পুরাতন ফেরিঘাট এলাকায় সোমবার ভোর চারটার দিকে গোধূলী পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বাসটি রাস্তার পাশে দাঁড়িয়েছিল। এ ঘটনায় কেউ হতাহত হননি।

দ্য রিপোর্ট

=========

মুন্সীগঞ্জে বিএনপির হরতালে বাস-ট্রাকে আগুন

সুমিত সরকার সুমন: দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতাকর্মীকে হত্যা, ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনঃরুদ্ধার এবং গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবিতে সোমবার সকাল থেকে ৭২ ঘন্টার হরতালের দ্বিতীয় দিন পালিত হচ্ছে। এখন পর্যন্ত জেলা শহরে বিএনপির নেতা কর্মীদের হরতাল সমর্থনে মিছিল বা পিকেটিং করতে দেখানা গেলেও গজারিয়া থানার বালুয়াকান্দি ইউনিয়নের জামালদি হাস পয়েন্ট এলাকার ঢাকা চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা গামি একটি মালবাহি ট্রাকে আগুন দিয়েছে দুরবির্তরা। এতে কেউ হতাহত হয়নি।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ভবেরচর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ সাইফুল ইসলাম জানান, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি ইউনিয়নের হাস পয়েন্ট এলাকায় দুরবির্তরা একটি কুমিল্লা গামি মালবাহি ট্রাকে আগুন দেয়।হরতালে জেলা শহরের মুন্সীগঞ্জ-ঢাকা সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।

এদিকে লৌহজং উপজেলার মাওয়া পুরাতন ফেরিঘাট এলাকায় রবিবার দিবাগত রাতে একটি দাড়িয়ে ধাকা গধুলি পরিবহন বাসে আগুন দিয়েছে দুরবির্তরা। তবে এতে কেউ হতাহত হয়নি। ঢাকা-মাওয়া মহাসড়কে দুরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরের মধ্যে লোকাল যানবাহন সীমিত আকারে চলাচল করছে। মুন্সীগঞ্জ থেকে নারায়ণগঞ্জ অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকেই জেলা বিনপির কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাওয়া নৌ ফাড়ির ইনর্চাজ মো: ইউসুফ জানান, রবিবার দিবাগত গভির রাতে দাড়িয়ে থাকা একটি বাসে আগুন দিয়েছে দুরবির্তরা।
মুন্সীগঞ্জ পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান , জেলার মহাসড়ক সহ গুরুত্বপূর্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। যেকোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তত।

বিডিলাইভ
=====

ভবেরচরে বই বোঝাই ট্রাকে পেট্রোল বোমা, চালক দগ্ধ

মুন্সীগঞ্জের গজারিয়ার ভবের চর এলাকায় প্রাথমিক শিক্ষা বোর্ডের বই বোঝাই একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ট ২৭১৪) পেট্রোল বোমা ছুড়েছে বিএনপি-জামায়াতের হরতালকারীরা। এতে ট্রাকের চালক হারুণুর রশিদ দগ্ধ হয়েছেন। আহত হয়েছেন তার সহকারী। স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর দুজনকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আগুনে ট্রাকটির অর্ধেকের বেশি বই পুড়ে গেছে। ট্রাকটিতে প্রায় চল্লিশ হাজার বই ছিল বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।

সোমবার (০৯ ফেব্রুয়ারি) ভোরের দিকে ঢাকা থেকে লক্ষ্মীপুরের উদ্দেশে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। ট্রাকটি গজারিয়া থানার হেফাজতে নেওয়া হয়েছে।

চালক হারুনুর রশিদ জানান, মেঘনা ব্রিজ পার হয়ে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় পেট্রোল বোমা পড়ে তার গাড়িতে। এতে তিনি দগ্ধ হন।

ভবেরচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট সাইফুল ইসলাম বাংলানিউজকে পেট্রোল বোমা ছোড়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। সাইফুল ইসলাম জানান, স্থানীয়রা ছুটে এসে ট্রাকটির আগুন নিভিয়ে ফেলে।

এ বিষয়ে জাতীয় টেক্সটবুক বোর্ডের (এনসিটিবি) একজন উর্ধ্বতন কর্মকর্তা এই ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, এটি রাষ্ট্রবিরোধী কাজ। জাতির উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই বইয়ের ট্রাকে এমন হামলা চালানো হচ্ছে।

পুলিশ প্রশাসন জানিয়েছে, হামলাকারীদের আটক করার লক্ষ্যে তাদের অভিযান চলছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Comments are closed.