বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ

গজারিয়ায় কাশেম আলী এন্ড সন্স স্পিনিং মিল
গতকাল রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত গজারিয়া উপজেলার চরবাউসিয়ার কাশেম আলী এন্ড সন্স স্পিনিং মিলের শ্রমিকেরা তাদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসুচী পালন করেছে। প্রত্যক্ষদর্শী, শ্রমিক ও পুলিশ সুত্রে জানা যায়, কাশেম আলী এন্ড সন্স স্পিনিং মিলের বেশী সংখ্যক মহিলাসহ প্রায় সাড়ে চার‘শ শ্রমিকের মাসিক বেতন গত দেড় বছর ধরে সময় মতো পরিশোধ করছে না মিল কর্তৃপক্ষ।

শ্রমিকদের অভিযোগ, হরতাল অবরোধে তারা কাজ করলেও বেতন না পেয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন। শ্রমিক সেলিনা জানান, সন্তানদের স্কুলের বেতনসহ সংসার খরচ আমরা কিভাবে মেটাবো ? ডিসেম্বর মাসের বেতন আমারা এখনও পাইনি। কুলসুম জানান, আমরা মাসের বেতন নিয়মিত পাই না, আমাদের সংসার কিভাবে চলে? তাই আমরা শ্রমিকরা অবরোধ ও বিক্ষোভ করছি সকাল থেকে।

গজারিয়া থানার পুলিশ ঘটনা স্থলে পৌছে আগামী দুই দিনের মধ্যে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা বিক্ষোভ প্রত্যাহার করে কাজে যোগ দেন। মিল ব্যবস্থাপক মো: হারুন-অর-রশিদ মোল্লা জানান, শ্রমিকদের বিক্ষোভ অবরোধের যুক্তি আছে। তারা কাজ করে যদি সময় মতো বেতন না পায় চলে কিভাবে?। কর্তৃপক্ষের আশ্বাসের পর শ্রমিকরা দুপুরে বিক্ষোভ প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছে।

মুন্সিগঞ্জেরকাগজ

Comments are closed.