সিরাজদীখানে শান্তি ও মঙ্গল কামনায় শেষ হলো ২৪ প্রহর ব্যাপী নামযজ্ঞানুষ্ঠান

গ্রামীণ মেলাসহ নানা আয়োজন
ইমতিয়াজ বাবুল: মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার কেয়াইন ইউনিয়নে কোট গাঁও গ্রামে মহাদেব মন্দিরে শেষ হলো বার্ষিক দেশ মাতৃকা বিশ্বজননীর শান্তি ও মঙ্গল কামনায় ২৪ প্রহর ব্যাপী নামযজ্ঞানুষ্ঠান ও উৎসব।

শুক্রবার সমাপনী দিনে কোট গাঁও মহাদেব আখড়া চত্বরে ছিল গ্রামীণ মেলাসহ নানা আয়োজন। অনুষ্ঠানাদির মধ্যে ছিল গীতা পাঠ, মহানামযজ্ঞের অধিবাস, তারকব্রহ্ম নামসংকীর্তন, রাধাগোবিন্দের অষ্টকালীন লীলা কীর্তন, কুঞ্জভঙ্গ, মহন্তের ভোগরাগ ও অপরাহ্নে প্রসাদ বিতরণ। নামযজ্ঞানুষ্ঠান ও উৎসবে প্রায় ৫ হাজার ভক্ত মহাপ্রসাদ আস্বাদন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়োজক কমিটির সভাপতি শীতল দাস,সহ-সভাপতি বাবুল ঘোষ, সাধারণ সম্পাদক অমল দাস, স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক বেপারী,সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল রহিম।

এবারের নামযজ্ঞানুষ্ঠান ও উৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের সম্প্রীতি বৃদ্ধি আর হিংসা দূর করার আহ্বান জানানো হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম এই ধর্মীয় অনুষ্ঠানে মুন্সীগঞ্জের কোট গাঁওসহ সিরাজদিখান উপজেলার হিন্দু অধ্যুষিত এলাকাগুলোতে সব ধর্ম-বর্ণের নারী-পুরুষ-যুব ও শিশুরা অংশ নিয়ে আন্দোলিত করে মাতিয়েছেন এলাকাকে।

Comments are closed.