দেশজ সংস্কৃতি বিকাশে জমকালো নৃত্যানুষ্ঠান

মুন্সীগঞ্জের দেশজ সংস্কৃতি বিকাশে জমকালো নৃত্যানুষ্ঠান হয়েছে। এতে স্থানীয় প্রায় ৪৮ শিল্পী নৃত্য পরিবেশন করে। হারানো দিনের এবং গ্রাম বাংলার জনপ্রিয় নানা গানের সাথে নৃত্য পরিবেশন করে দর্শক হৃদয় করে করে শিল্পীরা।

শুক্রবার গভীর রাত অবধি মাতিয়ে রাখেন জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন। মুন্সীগঞ্জ সম্মিলিত নৃত্য পরিষদ আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। অনুষ্ঠান শেষে শ্রেষ্ঠ নৃত্য পরিবেশনার জন্য নাজমূল হাসান ও অলিতা আক্তারকে পুরস্কারে ভূষিত করা হয়। এছাড়া অনুষ্ঠানে রতœা গর্ভা মায়ের সম্মাননা গ্রহন করেন অবসরপ্রাপ্ত শিক্ষিকা জেবুন নাহার। নৃত্য শিল্পী সম্মাননা লাভ করেন সুমী আক্তার, আশিক চৌধুরী মনির, নুরুন্নবী মুন্না, সুমী দাস শুভ্রা ও সাজিদা আফরিন সিমু। সম্মিলিত নৃত্য পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলম ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফজলে আজিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন, সাবেক সভাপতি অ্যাডভোকেট আর্শেদ উদ্দিন চৌধুরী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু প্রমুখ।

অনুষ্ঠানে দেশজ সংস্কৃতি বিকাশে জাতির অগ্রগতি ও শৃঙ্খলার গুরুত্ব তুলে ধরে তা বিকাশে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয়।

একুশে সংবাদ

Comments are closed.