মুন্সীগঞ্জে পরিবেশ বিষয়ক কর্মশালা

প্রো -ভিসি কর্মশালা
মুন্সীগঞ্জে বিজ্ঞানভিত্তিক তথ্য চিত্র উপস্থাপন, মানসম্মত শিক্ষা ও পরিবেশ সচেতনতা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এ কর্মশালায় জেলার ২শ’টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪শ’ শিক্ষক অংশ নেয়। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কর্মশালায় প্রধান আলোচক হিসেবে প্রবন্ধ উপাস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও উদ্ভিদ বিজ্ঞানি প্রফেসর ড. শহীদ আকতার হোসেন।

বিশেষ আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের উদ্ভদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাভেদ হোসেন।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত এই কর্মশালায় জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, সরকারি হরগঙ্গা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহেদুল কবির, প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর মো. রেজাউল করিম, জেলা শিক্ষা অফিসার শরিফুল ইসলাম, জেলা শিক্ষক সমিতির সভাপতি ফজলুল করিম ও মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল।
কর্মশালায় ‘পরিবেশ বিপর্যয়, জলবায়ু পরিবর্তন ও সবুজায়ন’ বিষয়ে গণসচতেনতা এবং পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের আগ্রহ সৃষ্টির উপর গুরুত্বারোপ করা হয়।

উপ-উপাচার্য বলেন, বেশী এ প্লাস নয়, শিক্ষার্থীদের গুনগত শিক্ষায় তৈরী করতে হবে । এছাড়া ক্রীড়া ও দেশজ সংস্কৃতিসহ সকলস্তরে ভবিষ্যত প্রজন্মকে ভালো মানুষ হিসেবে তৈরী করার উপর গুরুত্বারোপ করেন তিনি।

বাসস