‘কোথায় আছো কেমন আছো’, চাষীর অসমাপ্ত ছবি

শেষ ছবিটি ঘোষণা দিয়েও শেষ করতে পারলেন না বরেণ্য চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম। তার আগেই তাকে যেতে হলো না ফেরার দেশে। ‘কোথায় আছো কেমন আছো’ শিরোনামের এই চলচ্চিত্রটি তিনি গত বছরের ২৯ জানুয়ারি রাজধানীর মগবাজারস্থ শ্রুতি রেকর্ডিং স্টুডিওতে শুভ মহরতের ঘোষণা করেন। এরপর এ চলচ্চিত্রের একটিমাত্র গানের শুটিং সম্পন্ন করেছিলেন চাষী। খুজিস্তা নূরে নাহারিন মুন্নীর গল্পের ছায়া অবলম্বনে ‘কোথায় আছো কেমন আছো’ ছবিটি প্রযোজনা করছিলেছেন ওয়াহেদা রহমান। ছবিটির প্রধান একটি চরিত্রে অভিনয় করছিলেন চিত্রনায়ক ইমন।

চাষী নজরুলের অসমাপ্ত এই চলচ্চিত্রটি প্রসঙ্গে তার সহকারী সেতু দ্য রিপোর্টকে বলেন, ‘আমারা যারা চাষী ভাইয়ের সঙ্গে ছিলাম তারা সিদ্ধান্ত নিয়েছি যদি এই চলচ্চিত্রের প্রযোজক সম্মতি জানান তাহলে চলচ্চিত্রটির কাজ শেষ করবো।’

সেতু দ্য রিপোর্টকে আরও জানান, চাষী নজরুল ইসলাম সর্বশেষ ‘ভুল যদি হয়’ এবং ‘অন্তরঙ্গ’ শিরোনামের দুটি চলচ্চিত্রর কাজ শেষ করে গেছেন। যেগুলো এখনও মুক্তি পায়নি। ‘ভুল যদি হয়’ চলচ্চিত্রের গল্প চাষী ভাই নিজেই রচনা করেছেন। আর ‍‘অন্তরঙ্গ’ চলচ্চিত্রটির গল্প রচনা করেছেন আব্দুল্লাহ জহির বাবু। ভুল যদি হয় চলচ্চিত্রে অভিনয় করেছেন ইমন, সম্র্রাট, আলিশা প্রধান ও দোলা। অন্যদিকে ‘অন্তরঙ্গ’ ছবিতে অভিনয় করেছেন ইমন, আলিশা প্রধান, অমিত হাসান, অরুণা বিশ্বাস প্রমুখ।

এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের মাল্টিমিডিয়া ফিল্ম প্রোডাকশনের প্রযোজনায় ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে নির্মাণ হয়েছে ‘ভুল যদি হয়’ চলচ্চিত্রটি। অন্যদিকে ‘অন্তরঙ্গ’ চলচ্চিত্রটি প্রযোজক কার্ণিভাল বসাক।

সেতু জানান, আগামী দুই মাসের মধ্যেই চলচ্চিত্র দুটি পাবে।

উল্লেখ্য, প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে গত ১১ জানুয়ারি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মারা যান।

দ্য রিপোর্ট

Comments are closed.