লৌহজংয়ে দুর্ধর্ষ বাবুর রিভলবার উদ্ধার : আবার ১৫ দিনের রিমান্ড আবেদন

শেখ সাইদুর রহমান টুটুল: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা মোবারক ও যুবলীগ নেতা রফিক হত্যা মামলার প্রধান আসামী শাহাবুদ্দিন খান বাবু রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছে। শনিবার রাতে বাবুর স্বীকারোক্তি মতে তার লৌহজং উপজেলার কাজির পাগলা গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ দেশীয় তৈরী রিভলবার উদ্ধার করে। এ ব্যাপারে ডিবির এসআই মো. মাসুম খান বাদী হয়ে অস্ত্র আইনে বাবুর বিরুদ্ধে আরও একটি মামলা রুজু করেছে।

তিন দিনের রিমান্ড শেষে বাবুকে রবিবার মুন্সীগঞ্জ আদালতে হাজির করা হয়। রিমান্ডে থাকা অবস্থায় বাবুর স্বীকারোক্তি মতে উদ্ধার হওয়া অস্ত্র মামলায় পুলিশ আদালতের কাছে বাবুকে আরো ১৫ দিনের রিমান্ডের আবেদন করে। আদালতটির বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নার্গিস ইসলাম আজ সোমবার রিমান্ড আবেদনটি শুনানীর দিনধার্য রেখে বাবুকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মুন্সীগঞ্জ ডিবির এসআই মো. মাসুম খান জানান, রিমান্ডে ডিবি ও পুলিশের যৌথ জিঞ্জাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছে দুর্ধর্ষ এই আসামী। তার কাছে আরো অস্ত্র রয়েছে বলে পুলিশের বিশ্বাস। এসব অস্ত্র উদ্ধারেই আসামী বাবুকে আবার রিমান্ডে আনা হবে। দু-এক দিনের মধ্যে আসামীর কাছ থেকে এ মামলার আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। ইতিমধ্যে সে অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তদন্তের স্বার্থে তা এখনই প্রকাশ করা সম্ভব নয়।

বাংলাপোষ্ট