ইমদাদুল হক মিলনের প্রাণনাশের হুমকিতে শ্রীনগর প্রেস ক্লাবের নিন্দা

আরিফ হোসেন: দৈনিক কালের কন্ঠ সম্পাদক ও প্রখ্যাত কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলনকে প্রাণ নাশের হুমকির ঘটনায় নিন্দা জানিয়েছে শ্রীনগর প্রেস ক্লাব। শনিবার বিকালে শ্রীনগর প্রেস ক্লাবে এক সভায় প্রেস ক্লাবের সদস্যরা এ ঘটনার নিন্দা ও দুর্বৃত্তদের শাস্তি দাবী করেন। এর আগে শুক্রবার সকালে দুবৃত্তরা মিলনের গ্রামের বাড়ি নির্মাণ কাজে দাবিকৃত চাঁদা না দেওয়ায় তাকে ও তার স্ত্রীকে খুন করার হুমকি দেয়। এ ব্যাপারে শনিবার মুন্সীগঞ্জের লৌহজং থানায় জীবনের নিরাপত্তা চেয়ে কালের কন্ঠ সম্পাদক একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সাধারণ ডায়েরি নং ৩৪২।

ইমদাদুল হক মিলনের ব্যাক্তিগত আইনজীবী এ্যাডভোকেট লাবলু মোল্লার কাছ থেকে তথ্য পেয়ে ও বিভিন্ন অনলাইন পোর্টালে সংবাদ দেখে শ্রীনগর প্রেস ক্লাবের সদস্যরা তাৎক্ষনিকভাবে সভায় মিলিত হয়ে এঘটনার নিন্দা জানান। লাবলু মোল্লা জানান, কালের কন্ঠের সম্পাদক ওই জিডিতে উল্লেখ করেন, তাঁর গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিন মেদিনী মন্ডল গ্রামে নিজেদের ভূমিতে একটি বসত বাড়ি নির্মান কাজে শুরু করেন। উক্ত গ্রামের কতিপয় দুর্বৃত্ত ও সন্ত্রাসী লোকজন অন্যায় লাভের আশায় বেশ কিছুদিন ধরে তাঁর বাড়িতে কর্মরত ও তাঁর নিয়োজিত লোকজনদের নিকট ২০ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে।

গত শুক্রবার সকালে ইমদাদুল হক মিলন তাঁর নির্মানাধীন বাড়ির কাজ দেখার জন্য মেদিনী মন্ডল গ্রামে গেলে স্থানীয় সন্ত্রাসী আব্দুল মোতালেব(৫০), আব্দুর রব(৪৮) টিটু ওরফে ছেচড়া টিটু(২২) সবুজ ওরফে সন্ত্রাসি সবুজ (২২) রাকিব(১৮)সহ অজ্ঞাতনামা আরো ৮/১০ জন সন্ত্রাসী তাঁকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালি গালাজ করে এবং তাঁকে ও তাঁর স্ত্রীসহ পরিবারের সদস্যদের প্রান নাশের হুমকি দেন। খ্যাতনামা এ সাংবাদিককে প্রান নাশের হুমকিতে লৌহজং উপজেলার পাশ্ববর্তী শ্রীনগর প্রেস ক্লাবে তাৎক্ষনিক ভাবে এক সভায় সাংবাদিকরা এর নিন্দা জানান।

শ্রীনগর প্রেস ক্লাবের সভাপতি আওলাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সাংবাদিক নজরুল ইসলাম, শফিকুর রহমান, অধীর রাজবংশী, উজ্জল দত্ত প্রমুখ।