ঢাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন মুন্সীগঞ্জ

রাজধানী ঢাকার সঙ্গে মুন্সীগঞ্জের যোগাযোগ এক রকম বিচ্ছন্ন রয়েছে। নৌ পথে সব লঞ্চ এবং স্থল পথে সব বাস চলাচলা বন্ধ আছে। তবে সিমিত আকারে কিছু সিএনজি স্কুটার ও মালবাহী যান চলাচল করছে। রবিবার থেকেই এই যোগাযোগ বিচ্ছন্ন অবস্থা চলছিল। সোমবার তা আরও বেশি কার্যকর হয়।

মন্সীগঞ্জের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেক পোস্ট বসানো হয়। অল্প যেসব যান চলছিল তাতেও তল্লাশি করা হয়। এ কারণে চরম দুর্ভোগের শিকার হয় সাধারণ যাত্রীরা। অনেকে বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটে এসে নিরাশ হয়ে ফিরে যান।

ঢাকা-মুন্সীগঞ্জ রুটের মতো ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-মাওয়া মহাসড়কের অবস্থাও একই রকম। তবে শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি সার্ভিস চালু রয়েছে। মালবাহী এবং যেসব প্রাইভেট কার ও এ্যাম্বুলেন্স আসা যাওয়া করছে সেগুলোই পার করা হচ্ছে। তবে কোনও বাস দেখা যায়নি। শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটের লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকলেও মাওয়া প্রান্ত থেকে বিচ্ছন্নভাবে ২/১টি ছেড়ে যেতে দেখা গেছে। তবে কাওড়াকান্দি থেকে অর্থাৎ ঢাকামুখী কোনও লঞ্চ, স্পিডবোট বা যাত্রীবাহী ট্রলার চলছে না। এক রকম অবরুদ্ধ অবস্থা বিরাজ করছে।

এসব বিষয়ে মুন্সীগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, নাশকতা রোধে এবং জনসাধারণের জানমালের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ ও চেকপোস্ট বসানো হয়েছে। নিরাপত্তার আশ্বাস দেওয়া সত্ত্বেও লঞ্চ ও বাস মালিকরাই চলাচ্ছেন না।

বাংলা ট্রিবিউন