জেলা পরিষদের উদ্যগে কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধন

মুন্সীগঞ্জ জেলা পরিষদের নতুন ভবনে উচ্চ গতির ইন্টারনেটসহ কম্পিউটার ট্রেনিং সেন্টার চালু হয়েছে। এই সেন্টারে একযোগে ২১ জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছেন। বেকার যুবক ও নারীদের আউটসোর্সিং বিষয়ে এখানে ট্রেনিং ছাড়াও সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের কম্পিউটারে প্রশিক্ষক করার কার্যক্রম শুরু হয়েছে। এই কম্পিউটার সেন্টারে ২১টি কম্পিউটার ও ৩টি ল্যাপটপ দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে প্রশিক্ষণ কার্যক্রম চালু করা হয়েছে।

বৃহস্পতিবার এই সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা পরিষদ প্রশাসক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আলহাজ মো. মহিউদ্দিন। তিনি বলেন দক্ষ জনশক্তি গড়ে তুলতে প্রশিক্ষণের বিকল্প নেই। এ জেলার প্রতিটি সরকারী অফিসে কর্মকর্তা/কর্মচারীদেরকে কম্পিউটার প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে তুলতেই জেলা পরিষদের উদ্যোগে উচ্চ গতির ইন্টারনেটসহ কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। তিনি এই প্রশিক্ষণে অংশ নেয়ার জন্য সকল কর্মকর্তা/কর্মচারীদের প্রতি আহ্বান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম সচিব সওদাগর মুস্তাফিজুর রহমান সভাপতির বক্তব্যে বলেন সরকারী অফিস আদালতে কম্পিউটার জ্ঞান সম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষেই এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

এই প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে দ্রুত সময়ে এই মুন্সীগঞ্জ জেলার সকল সরকারী কর্মকর্তা/কর্মচারীদেরকে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে দক্ষ হিসেবে গড়ে তোলা হবে। এছাড়াও শিক্ষিত বেকার যুবতীদের জন্য আগামী ১৫ দিনের মধ্যে আরো একটি কম্পিউটার কেন্দ্রের উদ্বোধন করা হবে বলে তিনি জানান। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের কর্মকর্তা/কর্মচারী ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


মুন্সিগঞ্জেরকাগজ