সিরাজদিখানের মালখানগরে জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ : আহত ১৪

সেলিনা ইসলাম: সিরাজদিখানে জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ; আহত ১৪ উপজেলার মালখানগর ইউনিয়নের ফুরশাইল গ্রামে জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে অন্ততঃ ১৪ জন আহত হয়েছে। গুরুতর আহত ৬ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়। গতকাল শনিবার সকাল ১১ টায় ফুরশাইল গ্রামের আবু ফকির বাড়ির সামনে এই ঘটনা ঘটে।

উপজেলার ফুরসাইলের ফকির বাড়িতে আতাউল্লা ফকিরের গ্রুপ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে আবু ফকির গ্রুপের উপর অতর্কিত হামলা চালায়। এতে আবু ফকির গ্রুপের স্কুল ছাত্রীসহ ১০ জন আহত হয়। ৫ জনের অবস্থা গুরুতর। আহতরা হলেন রাকিব (২৬), অজুফা (৪০), মজিবর (৩৮), রাজিব (২৫) ও চম্পা (৩০)। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে ৩ জনের অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে মুন্সিগঞ্জ জেনারেল হসপিটালে পাঠানো হয়। আবু ফকির গ্রুপের গুরুতর আহতদের মধ্যে রাকিব (২৬) এর অবস্থা আশঙ্কা জনক হলে মুন্সিগঞ্জ জেনারেল হসপিটাল থেকে ঢাকা মেডেকেলে পাঠানো হয়। এছাড়া মজিবরের ২ হাত ভেঙ্গে জাওয়ায় পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়।

আতাউল্লা ফকির গ্রুপের ৪ জন আহত হয়েছে বলে জানাযায়। এদের মধ্যে সুলতান (৩৬) তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গুরুতর আহত রাকিবের চাচা সামছুল হক জানান, আমরা বাড়িতে ছিলাম না তারা খালি বাড়ি পেয়ে মহিলা সহ শিশুদের উপর হামলা করে। তিনি আরও জানান, আমরা আহতদের হাসপাতালে ভর্তি করতে গেলে সেখানেও হামলা করে। ডাক্তাররা হাসপাতালে হাঙ্গামা দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
ডিউটি অফিসার এস আই হানিফ সাংবাদিকদের জানান, ফুরসাইল গ্রামে একটি মারামারি হয়েছে শুনেছি। ওই জের ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও মারামারি হয়েছে শুনেছি। তবে এখনো কোন পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ পাইনি।

এশিয়া বার্তা

Comments are closed.