সিরাজদীখানে বিপুল উৎসাহ ও উদ্দীপনায় বড়দিন পালিত

ইমতিয়াজ বাবুলঃ সিরাজদীখান উপজেলার কেয়াইন ইউনিয়নের শুলপুর গ্রামে খ্রিস্টান ধর্মানুসারীরা নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে যিশুখ্রিস্টের জন্মতিথি বড়দিন উদযাপন করেছে। দিনটি উপলক্ষে বৃহস্পতিবার শুলপুর গির্জায় ছিল উৎসবমুখর পরিবেশ। বড়দিন মানেই আনন্দ। যিশুর অনুসারীরা ঘরেই তৈরি করেন প্রতীকী গোশালা। কেউ কেটেছেন কেক। আবার কেউ বসিয়েছিলেন আলোকসজ্জিত ক্রিসমাস ট্রি। শুলপুরের বিভিন্ন বাড়িতেও আয়োজন করা হয় বর্ণিল আলোকসজ্জার। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে উৎসবের আমেজ।

বড়দিন উপলক্ষে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, সিরাজদীখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ বৃহস্পতিবার সকালে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। খ্রিস্টান সম্প্রদায়ের সর্বস্তরের নারী ও পুরুষ এ সময় বিভিন্ন দলের নেতৃবৃন্দর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। শুধু আনন্দ আয়োজন নয়, বড়দিনে ঈশ্বরের কৃপা পেতে প্রার্থনা সভাতেও যোগ দেন যিশুর অনুসারীরা।

প্রার্থনা সভায় বিশ্বমানবতার শান্তিও কামনা করা হয়। শত্রুকে ভালোবাসো, প্রতিবেশীকে নিজের মতোই ভালোবাসো, আঘাতকারীকে ক্ষমা করো যিশুখ্রিস্টের এ অহিংস বাণী নিজ জীবনে প্রতিপালন ও সবার মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানানো হয় প্রার্থনা সভায়।