বিকল্প রাস্তা না রেখে ভেঙ্গে ফেলা হয়েছে কুসুমপুর কালভার্ট

দুটি উপজেলার ১০টি গ্রামের লোকজনের দুর্ভোগ চরমে
ইমতিয়াজ বাবুলঃ সিরাজদীখান উপজেলার কুসুরপুর কালভার্টটি (ব্রিজ) বিকল্প সংযোগ সড়ক না রেখে ভেঙ্গে ফেলা হয়েছে। এতে দুটি উপজেলা ১০টি গ্রামের লোক চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। বিকল্প ব্যবস্থা না থাকায় যানবাহনসহ পণ্য পরিবহনেও ভোগান্তির শিকার হচ্ছেন এ অঞ্চলের মানুষ।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার সাথে কুসুমপুর-নওপাড়া হয়ে লৌহজং উপজেলার সাথে সংযোগ সড়কের ইছাপুরা ইউনিয়নের কুসুমপুরের কালভার্টটি গত কয়েকদিন আগে ভেঙ্গে সেখানে নতুন ব্রিজ নির্মাণ করা হচ্ছে। যানবাহনসহ লোকজন চলাচলের কোন প্রকার বিকল্প ব্যবস্থা না করেই কালভার্টটি ভেঙ্গে ফেলায় চরম দুর্ভোগে পড়েছে ব্যবসায়ী, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ এ অঞ্চলের কৃষককুল। কৃষকরা তাদের উৎপাদিত শীতের সবজি নিয়ে আড়তগুলোতে এ পথে যেতে পারছেনা। তাদেরকে কয়েক কি.মি. পথ ঘুরে পন্যবাহিগাড়ী নিয়ে যাতায়াত করতে হচ্ছে। এতে পরিবহন খরচ বেশী পড়ে যাওয়ায় কৃষকের সবজির লাভ পাচ্ছে কম।

কালভার্টটির দক্ষিনের লৌহজং উপজেলা আর সিরাজদিখান উপজেলার ৮/১০ টি গ্রামের লোক প্রতিদিন এ কালভার্টটির উপড় দিয়ে যাতায়াত করে। বিকল্প ব্যবস্থা না রেখে এটি ভেঙ্গে ফেলায় বন্ধ হয়ে গেছে ঢাকা-নওপাড়া বাস ও সিএনজি চলাচল। এতে যাত্রী দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আমিনুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ২/১ দিনের মধ্যে বিকল্প রাস্তা হয়ে যাবে। তখন আর সমস্যা থাকবেনা।