আমার মামা চেয়ারম্যান, পারলে কিছু কইরেন : টিক্কা পিস্তলের হুঙ্কার

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার লতব্দি ইউনিয়নের কাক্সাগ্রা গ্রামে জমি দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী আতঙ্কে দিন কাটাচ্ছে ৬ হিন্দু পরিবারসহ বেশ কয়েকটি পরিবার। হিন্দু পরিবারে জমি দখল করে বানানো হয়েছে মাদক ও জুয়ার আসর।

সরেজমিন ঘুরে দেখা গেছে কাক্সাগ্রা গ্রামের ৬টি হিন্দু পরিবারের জমি দখল করে ভরাট করে নির্মাণ করা হয়েছে দুটি টিনের ঘর। সেখানে বসানো হয়েছে মাদক সেবন ও জুয়ার আস্তানা। এতে করে আতঙ্কে দিন কাটাচ্ছে পরিবারগুলো।

জানা গেছে, স্থানীয় চেয়ারম্যান হাফেজ ফজলুল হকের ভাতিজা পরিচয়দানকারী আমির হোসেন ওরফে পিস্তল টিক্কা নামের এক সন্ত্রাসী এলাকার সাধারণ মানুষদের বিভিন্ন ধরণের হুমকি ধামকি দিয়ে জমি দখল করে নিচ্ছে। প্রাণের ভয়ে প্রতিবাদ করতে পারছেনা কেউই। থানায় মামলা দিতে গেলে স্থানীয় চেয়ারম্যানের বাঁধায় থানা অবধি পৌছাতে পারেননা তারা।

জমি হারানো ও পিস্তল টিক্কার হামলার শিকার সিদ্দিক হোসেন বলেন, যে ভাবে সন্ত্রাসী টিক্কা এলাকার সাধারণ মানুষের জমি দখল শুরু করেছে,তাতে এলাকার মানুষ এখন আতঙ্কে দিন কাটাচ্ছে। কেউ কোন রকমের প্রতিবাদ করতে পারছেনা। প্রতিবাদ করলেই মেরে ফেলার হুমকি দিচ্ছে।

হিন্দু পরিবারে শ্যামেল মন্ডল, দেবন মন্ডল, সঞ্জীন মন্ডল, শান্তি মন্ডল, ইন্দ্র মন্ডল ও সালান মন্ডলের পরিবারের সদস্যরা জানান, পূর্ব পুরুষ থেকে এখানে বসবাস করে আসছে হিন্দু সম্প্রদায়ের ৬টি পরিবার। হঠ্যৎ করে আমির হোসেন ওরফে পিস্তল টিক্কা নামের এক সন্ত্রাসী আমাদের পৈত্তিক সম্পত্তির ২০ শতাংশ জমি দখল করে নিয়েছে। এর প্রতিবাদ করায় বাড়ি থেকে বের হওয়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বারদের কাছে একাধিকবার বিচার চেয়েও বিচার পাইনি। মামলা দিতে সাহস পাচ্ছেনা পরিবারগুলো।

এতে করে সন্ত্রাসী টিক্কা এখন হিন্দু পরিবারগুলোকে বাড়ি ছাড়ার হুমকি দিচ্ছে। এমতাবস্থায় চরম নিরাপত্তাহীনতা দিন কাটাচ্ছে হিন্দু পরিবারগুলো।

এব্যাপাওে আমির হোসেন ওরফে পিস্তল টিক্কার সাথে কথা হলে এ প্রতিবেদককে তিনি বলেন, থানায় মামলা করে কোন লাভ নেই। আমার মামা ইউনিয়ন চেয়ারম্যান, তাই মামলা বন্ধ করে দিতে সময় লাগবেনা। আর আপনার পারলে কিছু করে দেখাইয়েন।

সিরাজদিখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস হাসান বলেন, এঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুন্সীগঞ্জ বার্তা