শিমুলিয়া নৌরুটে ১০ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

ঘন কুয়াশার কারনে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে শুক্রবার দিবাগত রাত পৌনে ১২টা থেকে শুক্রবার সকাল পৌনে ১০ পর্যন্ত টানা সারে ১০ ঘন্টা ফেরী পারাপার বন্ধ থাকার পর পূনরায় ফেররি চলাচল চালু হয়েছে।

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) চন্দ্র শেখর ফেরি চলাচল শুরু হবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার দিবাগত পৌনে ১২টার দিকে নৌরুটে পদ্মা অববাহিকায় ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে।

এ সময়ের মধ্যে মাঝ পদ্মায় নৌ-চ্যানেলের বিভিন্ন পয়েন্টে সহস্রাধিক যাত্রীসহ ২ শতাধিক যানবাহন নিয়ে ৭ টি মাঝ পদ্মায় ফেরী নোঙরে করে রাখে। এতে নৌ-চ্যানেলের মার্কিং-বয়া নির্ণয় দুস্কর হয়ে উঠলে কর্তৃপক্ষ ফেরী পারাপার বন্ধ রাখার নির্দেশ দেয়। এ সময় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া থেকে স্থানান্তরিত শিমুলিয়া ফেরীঘাট ও মাদারীপুরের শিবচরের কাওড়াকান্দি ফেরীঘাট থেকে ছেড়ে যাওয়া ৭ টি ফেরী মাঝ পদ্মায় নোঙরে রাখা হয়।

এতে করে প্রায় ২শতাধিক যাত্রীবাহি যানবহন পারাপারের অপেক্ষায় থাকে। ফেরি বন্ধ থাকায় শিমুলিয়া ঘাট থেকে মাওয়া চৌরাস্তা পযর্ন্ত প্রায় ৩ কিলোমিটার যানযটের সৃষ্টি হয়ে ও প্রচ- শিতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিডিলাইভ

Comments are closed.