লৌহজংয়ে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং : সাংবাদিকদের ক্ষোভ

সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিতকরণ এবং উন্নয়ন কর্যক্রম সম্পৃক্তকরনের লক্ষ্যে মুন্সীগঞ্জে জেলা তথ্য অফিস আয়োজিত সংবাদ সন্মেলনটি স্থানীয় সাংবাদিকদের মাঝে ব্যাপক ক্ষোভের জন্ম দিয়েছে। কিছু সংখ্যক সংবাদিক নিয়ে এ সন্মেলন করায় ব্যাপক প্রশ্ন দেখা দিয়েছে স্থানীয় সাংবাদিকদের মাঝে।

বুধবার লৌহজং উপজেলা ইউএনও অফিসের সভাকক্ষে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সেবা, ইউনিয়ন তথ্য সেবা, ইভটিজিং, বাল্য বিবাহ, মাদক বিক্রি ও চোরাচালন প্রতিরোধ বিষয়ে কর্মসূচিসহ বিভিন্ন উন্নয়নের তথ্য তুলে ধরতে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে জেলা তথ্য অফিস। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খালেকুজ্জামান। প্রথা অনুযায়ী আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে সভাপতিত্ব করার রীতি থাকলেও সেখানে একজন সাংবাদিককে দিয়ে ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করানো হয়।

তাছাড়া মুন্সীগঞ্জের একাংশের সাংবাদিকদের নিয়ে লৌহজংয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠান করলেও লৌহজংস্থ বিক্রমপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের এ প্রেস ব্রিফিংয়ে আমন্ত্রণ না করায় ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে বিক্রমপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের মাঝে। প্রশ্ন দেখা দিয়েছে সরকারের উন্নয়ন সাফল্য তা হলে কিভাবে জনগণের কাছে পৌছে দিতে চাচ্ছেন জেলা তথ্য কর্মকর্তা ?

এ প্রসঙ্গে জেলা তথ্য কর্মকর্তা মো.সিরাজদৌল্লাহ-এর কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। তবে ভবিষ্যতে তিনি এটি খেয়াল রাখবেন বলে জানান।

বিক্রমপুর চিত্র