শিমুলিয়া নৌ রুটে দুই দফায় বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু

ঘনকুয়াশার কারণে দুই দফায় প্রায় ৬ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার ভোর পৌনে ৬ টায় ঘন কুয়াশার প্রভাব কাটলে ফেরি চলাচল সম্পূর্ণ রুপে স্বাভাবিক হয় ।

জানা যায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে ঘন কুয়াশার কারণে বন্ধ হয়ে যায় ঘাটের ফেরিসহ অন্যান্য নৌযান। এই সময় ৮টি ফেরি মাঝ পদ্মায় নোঙ্গর করে রাখা হয়। রাত ১১ টার দিকে ঘন কুয়াশা কমলে ফেরি চলাচল শুরু হয় ।

পুনরায় দিবাগত রাত আড়াইটার দিকে ঘনকুয়াশার প্রভাবে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ । এই সময় ১৪টি ফেরি মাঝ নদীতে নোঙ্গর করে রাখা হয়। এতে করে তিন শতাধিক যানবাহনসহ প্রায় সহস্রাধিক যাত্রী আটকা পরে । মঙ্গলবার ভোর পৌনে ৬ টায় ঘন কুয়াশার প্রভাব কাটলে ফেরি চলাচল স্বাভাবিক হয় ।

বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক চন্দ্র শেখর জানান, ঘন কুয়াশার নৌ রুটের গতিপথ দেখা না যাওয়ায় দুই দফায় শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। মঙ্গলবার ভোরে কুয়াশার প্রভাব কাটতে থাকলে ফেরি চলাচল সম্পূর্ণ রুপে স্বাভাবিক হয়। সকালে মাঝ নদীতে নোঙ্গর করা ফেরি গুলো স্ব স্ব গন্তব্যে চলে যায়।

মাওয়া কর্তৃপক্ষ আরো জানান, মধ্য রাত থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় প্রায় ৩ শতাধিক ছোট বড় যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে শিমুলিয়া প্রান্তে।

শীর্ষ নিউজ