দুস্থদের মুখে হাসি ফুটিয়েছে টঙ্গীবাড়ীর প্রবাসী মাসুদ রানা

শেখ রাসেল: টঙ্গীবাড়ী উপজেলার দক্ষিণে অবস্থিত কামারখাড়া ইউনিয়ন। এই ইউনিয়নের চৌসার গ্রামের খোকন সরদারের পুত্র মাসুদ রানা সরদার। এলাকায় নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ডে ভূমিকা রাখায় ছাত্র নেতা মাসুদ রানা নামে বেশ পরিচিতি লাভ করেন। বানারী বহুমূখি উচ্চ বিদ্যালয়ে ছাত্র থাকা অবস্থায়, ২০০৮ সালে জীবন ও জীবিকার তাগিদে মালোশিয়া পাড়ি জমান। গ্রাম গঞ্জে একটি প্রবাদ আছে প্লেন বা বিমানে ওঠলে মানুষ দেশকে ভুলে যায়। কিন্তু রানা দূর প্রবাসে থেকে ও দেশ ও দেশের মানুষ কে ভুলে যাননি।

কামারখাড়া ইউনিয়নের অসহায় দুস্থ গরিবদের জন্য তার মন কেদে ওঠে। তিনি মালোশিয়া থেকেই সিন্ধান্ত নেন স্থানীয়দের কল্যানে কিছু করতে হবে। এরই ধারাবাহিকতায় তিনি প্রতিবছর চৌসার গ্রামের অসহায় দুস্থ গরিব মানুষের আর্থিক ভাবে সাহায্য সহযোগীতা করেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রবাসী মাসুদ রানার আর্থিক সহায়তার ফলে অনেকেই সচ্ছল ভাবে জীবন যাপন করছে। এক মুঠোফোন সাক্ষাতকারে প্রবাসী মাসুদ রানা বলেন, আমি যতদিন বেচে থাকবো ততদিন গরিব দুখিদের কল্যানে কাজ করবো। তিনি আরো বলেন, সব প্রবাসী ভাই ও বোনেরা যদি নিজ নিজ এলাকার হত দরিদ্রদের কল্যানে এগিয়ে আসে তাহলেই সমাজে শান্তি আসবে ।সবাই সুখে শান্তিতে বসবাস করতে পারবো।

বিক্রমপুর চিত্র

One Response

Write a Comment»
  1. প্রশংসনীয় উদ্যোগ। আপনার চিন্তাধারাকে জানাই শ্রদ্ধা। আশা করি প্রবাসী ভাই-বোনেরা আপনার পথ অনুসরণ করে গরীব-দুঃখীর ভাগ্যোন্নয়নে এগিয়ে আসবে।