বিমানবন্দরে সোনাসহ আটক ব্যক্তি টঙ্গীবাড়ীর খুনি লাবু শিকদার

খান আবু বকর সিদ্দিক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ৩ কেজি ৮শ গ্রাম সোনাসহ আটককৃত ব্যক্তি এ কে এম গোলাম কবির লাবু শিকদার (৫৭) এর গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার শিলিমপুর গ্রামে। শনিবার দুপুর সাড়ে ১২টায় মালয়েশিয়া থেকে বহনকারী একটি বিমানে লাবু শিকদার সোনাসহ বিমানবন্দরে নামেন।

বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা থেকে ১০০ গ্রাম করে ৪টি, ১কেজি করে ২টি ও কয়েকটি স্বর্ণের বারসহ তাকে গ্রেপ্তার করে বিমানবন্দর শুল্ক কর্মকর্তারা। বিমানবন্দর শুল্ক কতৃপক্ষের সহকারী কমিশনার জুয়েলা খানমের দেয়া বিডি নিউজ এর বরাত থেকে জানা যায় ঘটনার সততা পেয়ে তার বিরুদ্ধে বিমানবন্দর শুল্ক কতৃপক্ষ মামলা করেছে। লাবু শিকদার ১৯৯৩ সনে তার নিজ এলাকার আউটশাহি রাধানাথ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের সময় তার প্রতিপক্ষের দলীয় সহোদর আব্দুস সোবান ও আব্দুর রবকে পুলিশের উপস্থিতিতে গুলি করে হত্যা করে। লাবু শিকদার সেই যাত্রায় ওই মামলা থেকে কোটি টাকা খরচ করে রেহাই পেয়েছিল।

এছাড়া গত অক্টোবরে চোরাচালানী ২৫০ গ্রাম স্বর্ণ নিয়ে উপজেলা নোয়াদ্দা প্রাইমারী স্কুলে সোনা চোরাকারবারী জাহাঙ্গীর শেখের সঙ্গে এক শালিস বৈঠকে লাবু শিকদারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ১০ ব্যক্তি আহত হয়েছিল। সে বনবিভাগে চাকরীরত অবস্থায় দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তা হয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এলাকাবাসি জানিয়েছে লাবু শিকদারের অপকর্মে এলাকাকার লোকজন ভয়ে মুখ খোলে না।

বিক্রমপুর চিত্র

Comments are closed.