গজারিয়ার মেঘনায় মঙ্গলবার রাতে বালু উত্তোলন : ড্রেজারসহ আটক ৭ : জরিমানা

মঙ্গলবার রাতে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার চর রমজানবেগের কাছে মেঘানা রাতে বালু উত্তোলনের সময় নৌপথের বিশেষ অভিযানে একটি ড্রেজার ও বাল্গহেডসহ ৭ জনকে আটক করে নৌ পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক ও গজারিয়া থানার ইউএনও মাহবুবা বিলকিস ড্রেজারের দু’স্টাফকে ৫০ হাজার টাকা জরিমান করেন। বাকীদের অপরাধ প্রমান না হওয়ায় খালাস দেন।

গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্য মীর শাখওয়াত হোসেন রাত সাড়ে ১১টায় জানান, রেজাউল ও নাসির নামের এই দু’ ড্রেজার স্টাফ জরিমানার টাকা জমা দিয়ে ছাড়া পান।এই বালু মহলে রাতের বেলায় আর কোন বালু কাটবে না এই মর্মে মুচলেকা দেন।

মুন্সিগঞ্জ নিউজ
=========

মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনে ৭ জনের জেল-জরিমানা

মুন্সীগঞ্জ গজারিয়া উপজেলার মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৭ শ্রমিককে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে তিনদিনের হাজতের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবা বিলকিস এ রায় দেন।

এর আগে রাত সাড়ে আটটার দিকে বালুকাটার ড্রেজার-বাল্কহেড ও একটি ট্রলারসহ ঐ ৭ শ্রমিককে আটক করে নৌ-পুলিশ।

গজারিয়ার চর-রমজানবেগ সীমানাধীন নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গজারিয়া উপজেলার নৌ-ফাঁড়ি ইনচার্জ সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নদীর পার ঘেষে ও নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনের সময়ে ওই মালামালসহ ৭ শ্রমিককে আটক করা হয়।

তিনি আরো জানান, আটকের পর ৭ শ্রমিকে গজারিয়া উপজেলা পরিষদের নিয়ে আসা হয়।

সর্বশেষ তথ্য অনুযায়ী রাত সাড়ে ১১ টা পর্যন্ত জরিমানার টাকা পরিশোধ করার প্রক্রিয়া চলছে। এবং ড্রেজারসহ অন্যান্য মালামাল ফাঁড়ি হেফাজতে রয়েছে বলেও জানান তিনি।

শীর্ষ নিউজ

Comments are closed.