ব্যবসায়ী দু’ভাই অপহরণ : ৫ লাখ টাকা মুক্তিপন দাবি : ৪ ঘন্টা পর উদ্ধার

শহরের দেওভোগে আইনজীবীর চেম্বার থেকে মো. লিঙ্কন (৫০) ও মো. রিপন (৪০) নামের ব্যবসায়ী দু’সহদোর ভাইকে অপহরণের সাড়ে চার ঘন্টা পর মঙ্গলবার রাতে উদ্ধার হয়েছে। পুলিশ জানায়, অপহৃতদের ছোট বোন তৃষ্ণা আক্তারের মোবাইলে ফোন করে দুই ভাইকেই হত্যার হুমকি দিয়ে অপহরণকারীরা পাঁচ লাখ টাকা মুক্তিপন দাবী করে।

পরে পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে তাদের অবস্থান নিশ্চিত করার পর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মধ্যস্থতায় তাদের রাত সাড়ে ১০টায় থানায় নিয়ে আসা হয়। এই দু’ভাই একটি মামলার ব্যাপারে আলোচনা করতে শহরের সাবেক মেয়র ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মুজিবুর রহমানের চেম্বারের আসেন। সন্ধ্যা ৬টার দিকে ছাত্রলীগ নেতা পরিচয়ে সবুজ মৃধা ৫/৬ জন লোক নিয়ে এসে তাদের জেলা পরিষেদের যাওয়ার জন্য বলে। সেখানে জেলা পরিষদ প্রশাসক তাদের জন্য অপেক্ষা করছে বলে জানায়।

পরে খোঁ নিয়ে যানা জায় জেলা পরিষদের প্রশাসকের কাছে নিয়ে যাওয়ার ঘটনা মিথ্যা। এদিকে অপহরণকারীরা অজ্ঞাত স্থানে রেখে মুক্তিপন দাবী করে পরিবারের কাছে। বিষয়টি জানতে পেরে অ্যাডভোকেট মুজিবুর রহমান তাৎক্ষনিক জেলা পরিষদের প্রশাসক ও সাবেক সাংসদ মোহাম্মদ মহিউদ্দিন ও পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদারকে অবগত করে। পরে পুলিশের ব্যাপক তৎপরতা এবং দলীয় নেতৃবৃন্দের প্রচেষ্টায় দু’ভাই উদ্ধার হয়। তবে এই দু’ভাইয়ের কাছে আট লাখ টাকা পাওয়ানা বলে সবুজ মৃধা দাবী করেছে। অপহরণ হওয়া দু’ ভাই শহরের বৈখর গ্রামের বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ প্রয়াত আউয়াল মোল্লার পুত্র।

সদর থানার ওসি আবুল খায়ের ফকির জানান, মামলা না হওয়ায় এখনও কাউকে গ্রেফতার করা যায়নি।

মুন্সিগঞ্জেরকাগজ

Comments are closed.