নেদারল্যান্ডের উপ-রাষ্ট্রদূতের প্লাষ্টিক সার্জারী ক্যাম্প পরিদর্শন

শেখ মো. রতন: বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের উপ-রাষ্ট্রদূত মিস মার্টিন ভেন বুধবার সকালে শহরের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্লাষ্টিক সার্জারী ক্যাম্প পরিদর্শন করেছেন। পরে তিনি মুন্সীগঞ্জের সিভিল সার্জন অফিস পরিদর্শন করেন। এর পর মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল সংলগ্ন নার্সিং ট্রেনিং সেন্টার ও নব-নির্মিতব্য ২৫০ শয্যা-বিশিষ্ট হাসপাতালের পরিদর্শন শেষে দুপুর ১টার দিকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটারে প্রবেশ করে প্লাষ্টিক সার্জারীর ক্যাম্পে নেদারল্যান্ড থেকে আগত বিশেষজ্ঞ ১২ জনের একটি চিকিৎসক টিমের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও কার্যক্রম সঠিক ভাবে হচ্ছে কিনা তা পরিদর্শন ও করেন নেদারল্যান্ডের উপ-রাষ্ট্রদূত। পরে সন্ধ্যার প্রাক্কালে ঢাকার উদ্দেশ্যে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল ত্যাগ করেন তিনি।

প্রসঙ্গত, গত রোববার ওই প্লাষ্টিক সার্জারী ক্যাম্পের উদ্বোধন করা হয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখনে সিভিল সার্জন ডা. কাজী শরিফুল আলম, জেলা বিএমএ এর সভাপতি ডা. এম. আখতার হোসেন বাপ্পী, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র এ.কে. এম. ইরাদত মানু, যমুনা ব্যাংকের এডিএম মোসলেহ উদ্দিন আহমেদ প্রমুখ।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ২ শতাধীক রোগীকে বিনামূলে প্লাস্টিক সার্জারী করা হবে। ন্যাদারল্যান্ডস থেকে আগত ১২ জনের চিকিৎসক টিমের প্রধান হচ্ছেন ডা. মিজ জোহানা।

টাইমটাচনিউজ

Comments are closed.