সিরাজদিখানের কেয়াইনে জমি দখলকে কেন্দ্র করে ভাইয়ে ভাইয়ে সংঘর্ষ

আহত ৫
সেলিনা ইসলাম: উপজেলার কেয়াইন ইউনিয়নের হাজীগাঁও গ্রামে জমি দখলকে কেন্দ্র করে আপন দুই ভাইয়ে সংঘর্ষ বাধে। এতে দুই ভাই আঃ করিম বেপারী (৫০) ও মোঃ ওসমান বেপারী (৫৪) সহ ৫ জন আহত হয়। তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়। কাস্তে ও লাঠি দিয়ে মারপিট হয় বলে স্থানীয়রা জানান। শনিবার সকাল ১১টায় এই ঘটনা ঘটে।

আঃ করিম বেপারী জানান, তার বড় ভাই ভুমি দস্যু, এলাকার অনেকের জমি জালিয়াতি করেছে। আমি যে আপন ভাই আমাকেও ছাড় দেয় নাই। গত ৫ বছর আগে জমির জন্য আমাকে মেরে পা ভেঙ্গে দিয়েছিল, এখনো মামলা চলছে। আজ সকালে জমিতে সরিষা বুনতে গেলে আমি বলি আমার অংশ রেখে তোমারটায় বুন অমনি হাতে থাকা কাস্তে দিয়ে আমার পায়ে কোপ দেয়। এরপর আমার ছেলেরা প্রতিবাদ করলে তার ছেলেরা ও তার কাজের লোক জন মারামারি শুরু করে এলাকাবাসী এসে পরিস্থিতি শান্ত করে।

মোঃ ওসমান বেপারী জানান, সে ৫০ হাজার টাকা নিয়া বাজারে যাচ্ছিলেন, আঃ করিম পেছন দিক দিয়ে এসে হামলা করে ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায। এ ব্যাপারে আমি থানায় অভিযোগ করেছি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘ দিন ধরে দুই ভাইয়ের মধ্যে জমি নিয়ে দ্বন্দ চলছে। তারই জের ধরে সকাল ১১টার দিকে জমিতে গেলে দুই ভাইয়ের মধ্যে মারামারী হয়।
সিরাজদিখান থানার ওসি (তদন্ত) মোঃ নূরুল ইসলাম জানান, এ ব্যাপারে ওসমান বেপারী বাদী হয়ে একটি লিখিত অভিযোগ করেছেন। তদন্ত করে দোষি ব্যক্তিদের শাস্তি দেয়া হবে।

বাংলাপোষ্ট

Comments are closed.