মুন্সীগঞ্জে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু : পরীক্ষার্থীর সংখ্যা ২০,১৪৬ জন

সারাদেশে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯টায় জেএসসির বাংলা ১ম পত্র এবং জেডিসির কুরআন মজিদ ও তাজবিদ পরীক্ষার মধ্যে দিয়ে এ পরীক্ষা শুরু হয়। এ বছর সারাদেশে জেএসসিও জেডিসি পরীক্ষার দিবে ২১ লক্ষ শিক্ষার্থী।

মুন্সীগঞ্জে ৬ উপজেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ২০ হাজার ১৪৬ জন। জেএসসির মোট কেন্দ্র ১৫টি উপকেন্দ্র ৩৭টি এবং জেডিসি মোট ৬টি কেন্দ্রকে ৫টি কেন্দ্রে ভাগ করে পরীক্ষা হচ্ছে। ৬ উপজেলাকে ৩টি ডিপুতে ভাগ করা হয়েছে। এর মধ্যে শিক্ষার্থী সংখ্যা ১ হাজার ৩২৭ জন।

উল্লেখ্য, ২ নভেম্বর থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও হরতালের কারণে তা পিছিয়ে দেয়া হয়।

হরতালের কারণে প্রথম দফায় ২ ও ৩ নভেম্বরের পরীক্ষা দু’টো ৭ ও ১৪ নভেম্বর তারিখে পরিবর্তন করা হয়েছে।

দ্বিতীয় দফায় ৫ ও ৬ নভেম্বরে ঘোষিত পরীক্ষা দুটি আগামী ১৯ ও ২০ নভেম্বর পরিবর্তন করা হয়েছে।

৩ নভেম্বরে নির্ধারিত জেএসসির বাংলা ২য় পত্র ১৪ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হবে। ৩ নভেম্বরের জেডিসির আকাইদ ও ফিকহ এবং আত-তাওহীদ ওয়ালফিকহ (শুধু অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য) পরীক্ষা ১৪ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বরের জেএসসির ইংরেজি ১ম পত্র ১৯ নভেম্বর বুধবার সকাল ১০টা থেকে এবং ৬ নভেম্বরের ইংরেজি ২য় পত্র ২০ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বরের জেডিসির আরবি ১ম পত্র ১৯ নভেম্বর বুধবার সকাল ১০টা থেকে এবং ৬ নভেম্বরের আরবি ২য় পত্র আগামী ২০ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হবে।

ব্রেকিংনিউজ