মীর কাসেমের ফাঁসির রায়ে আনন্দ মিছিল

সুমিত সরকার সুমন: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীকে ফাঁসির রায় দেয়ায় মুন্সীগঞ্জ জেলা আ’লীগ ও অঙ্গসংগঠন আনন্দ মিছিল করে। রবিবার বেলা পৌনে ১২ টায় কোর্টগাঁও এলাকা কাচারি চত্ত্বর থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় কাচারি গিয়ে শেষ হয়।

আনন্দ মিছিলটিতে অন্যান্যদের মধ্যে অংশ গ্রহন করেন শহর আওয়ামী লীগের সভাপতি পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান ভূঁইয়া, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মতিউর ইসলাম হিরু, যুবলীগ নেতা মনির হোসেন নান্নু, শহর ছাত্রলীগের সভাপতি মালেকুন মাকসুদ বিপুল, সদর উপজেলা যুবলীগের সভাপতি বাদল রহমান, যুবলীগ, মুক্তিযোদ্ধা এমএ কাদের মোল্লা, জামাল হোসেন প্রমুখর।

রবিবার বেলা ১১ টা ২৮ মিনিটে বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পরপরই জেলা শহরে আনন্দ উল¬াসে উজ্জিবিত হয়ে উঠে সাধারন জনসাধারন। এবং বিভিন্ন স্থানে মিষ্টি খাইয়ে আনন্দ-উল¬াস করে।

উলে¬খ্য, ১৯৭১ সালে হত্যা, নির্যাতন, অপহরণ, লুণ্ঠন এবং অগ্নিসংযোগের মতো ১৪টি মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আনা হয় মীর কাসেম আলীর বিরুদ্ধে। ১৪টি অভিযোগেই তার বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। আজ তার রায় কার্যকর করে আদালত।

বিডিলাইভ

Comments are closed.