ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৯ দিনে নিহত ১০ : পুলিশসহ আহত ৩৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাড়ছে দুর্ঘটনা
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে আশঙ্কাজনকহারে দুর্ঘটনা বাড়ছে। গত ৯ দিনের ব্যবধানে ৫টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও কমপক্ষে ৩৯ জন আহত হয়েছে। এর মধ্যে রোববার একদিনে তিনটি দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এতে অ্যাম্বুলেন্স চালকসহ ৪ জন নিহত ও ৬ পুলিশ সদস্যসহ অন্তত ৩৬ জন আহত হয়েছে।

পুলিশ জানায়, রোববার রাত সাড়ে ৯টার দিকে মহাসড়কে ডিউটিকালে ঢাকামুখী জুট বোঝাই একটি মালবাহী ট্রাক (ঢাকা মেট্রো ট ১৬-৭৩৮০) পাখি পয়েন্ট এলাকায় পুলিশের পিকআপভ্যানকে চাপা দেয়। এতে পুলিশের ৬ সদস্য আহত হয়। আহতদের মধ্যে গজারিয়া থানার সেকেন্ড অফিসার একেএম মনিরুজ্জামান, কনস্টেবল সাইফুল ইসলাম (ক নং-৭৩৪), পিকআপ চালক সিদ্দিক (ক নং-১৭৪)-কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর ও কনস্টেবল ওমর ফারুক (ক নং-৩৫৪), আল মামুন (ক নং-৫২৪) ও আয়নাল হক (ক নং-১৬৮)-কে ভবেরচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে ভর্তি করা হয়েছে। ট্রাকটি আটক করা হয়েছে। তবে, চালকসহ ট্রাকের কাউকে আটক করা যায়নি।

রেবাবার দুপুর ২টার দিকে গজারিয়ার হাঁস পয়েন্টে কুমিল্লাগামী হোমনা পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও ঢাকাগামী একটি মাইক্রোবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্স চালক জুয়েল (৩০) মারা যায় এবং মাইক্রোবাসের অপর যাত্রী সেলিনা বেগম (৩৫) ভবেরচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেয়ার পর মারা যায়। এ ঘটনায় আরও ৫ যাত্রী গুরুতর আহত হয়েছে।

শনিবার দিবাগত রাত পৌনে ৩ টার দিকে উপজেলার বাউশিয়া ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের কাছে রংপুর থেকে ছেড়ে আসা ফেনীগামী যাত্রীবাহী সোহান পরিবহন (ঢাকা মেট্রো ব- ১১-০২৩৯) বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে আহত হয় অন্তত ২৫ যাত্রী। এদের মধ্যে গুরুতর আহত মাসুদ রানা (১৫) ও কাজেম আলী (২০)-কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পরপরই তারা ২জন মারা যায়।

গত ২২ শে অক্টোবর দুপুর পৌনে ১টার দিকে গজারিয়ার মেঘনা সেতু সংলগ্ন জামালদি বাসস্ট্যান্ড এলাকায় সিমেন্ট বোঝাই ট্রাক চাপায় জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার চাঁদপুর গ্রামের গোলাম হোসেনের স্ত্রী কাজলী বেগম, মেয়ে ফুলমতি (২২), মেয়ে আয়েশা (৪) ও ফুলমতির ছেলে মারুফ (৩)সহ ৪ নিহত হয়।

১৭ই অক্টোবর সকাল ৮টার দিকে গজারিয়া উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বাউশিয়া পাখির পয়েন্টের কাছে বাস-সিএনজি সংঘর্ষে সিএনজি চালক সিরাজ মিয়া (৪০) ও স্কুল শিক্ষিকা সালেহা খাতুন (৩৫) নিহত ও ৩ জন আহত হয়।

জাস্ট নিউজ

Comments are closed.