ইছামতি-ধলেশ্বরীতে মার্কেট নির্মাণ বন্ধে হাইকোর্টের নির্দেশ

সাতদিনের মধ্যে ইছামতি-ধলেশ্বরী নদী দখল করে মার্কেট নির্মাণ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের এ নির্দেশ দেওয়া হয়েছে

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মাদবরেরহাট ইউনিয়নে ইছামতি-ধলেশ্বরী নদী দখল করে মার্কেট নির্মাণ সাতদিনের মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের এ নির্দেশ দেওয়া হয়েছে। এসব অবৈধ স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে দুই সপ্তাহের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলেছেন হাইকোর্ট।ইছামতি-ধলেশ্বরীতে মার্কেট নির্মাণ বন্ধে হাইকোর্টের নির্দেশ

আজ মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জনস্বার্থে করা এক রিটের শুনানি শেষে এ নির্দেশ দেন। মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে রিটটি দায়ের করা হয়। রিট আবেদনকারীপক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী।

এছাড়া নদী দখল করে মার্কেট নির্মাণ কেন অবৈধ ও বেআইনী ঘোষণা করা হবে না এবং নির্মাণ করা সকল অবৈধ স্থাপনা (বাড়ি, মার্কেট) কেন উচ্ছেদ করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে বন ও পরিবেশ সচিব, ভূমি সচিব, স্থানীয় সরকার সচিব, পানি সম্পদ সচিব, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ ১০ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

সমকাল

Comments are closed.