মুন্সীগঞ্জে বন্ধ হয়ে যাওয়া কলেজ চালু করতে সভা

মুন্সীগঞ্জের সদর উপজেলার কাটাখালীতে বন্ধ হয়ে যাওয়া মুন্সীগঞ্জ কলেজ চালু করতে কলেজটির ভবনে সোমবার সভা হয়েছে। জেলা প্রশাসক মো সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মৃনাল কান্তি দাস এমপি, সরকারী হরগঙ্গা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান, সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, সাবেক অধ্যক্ষ অধ্যাপক আবুল কাশেম, অধ্যাপক আবুল বাশার, মুন্সীগঞ্জ বার কাউন্সিলের সাবেক সভাপতি এড আর্শেদ উদ্দিন চৌধুরী, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক তানভীর হাসান, জেলা শিক্ষা অফিসার শরীফুল আলম কলেজটির জমি দাতার পুত্র আবুল হোসেন।

জেলা প্রশাসনের উদ্দোগে আগামী শিক্ষা বছর থেকে এই কলেজে পুনরায় শিক্ষা কার্যক্রম শুরু করা হবে। সে অনুযায়ী কলেজ পরিচালনায় শিক্ষক কর্মচারী নিয়োগ, দ্বিতল ভবনটি শিক্ষা কার্যক্রম পরিচালনা উপযোগী করার যাবতীয় কর্মকান্ড আগামী কাল মঙ্গলবার থেকেই শুরু হবে। এর আগে ১৯৯৪ সালে ২ একর জমির উপর ব্যক্তিগত উদ্দোগে প্রতিষ্ঠিত কলেজটি নানা অব্যবস্থাপনায় ২০০৭ সালে বন্ধ হয়ে যায়।

জেলা প্রশাসক মো সাইফুল হাসান বাদল জানান, কলেজটি পরিচালনায় ফান্ড ক্রিয়েটের জন্য শিঘ্রই সুধীসমাবেশ সহ যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কলেজটি চালু করা হলে এ অঞ্চলের শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নতি হবে। স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মৃনাল কান্তি দাস এমপি কলেজটির পরিচালানায় যাবতীয় সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন কিলেজটির ফান্ড তৈরীতে সর্বোচ্চ চেষ্টা তিনি করবেন। তিনি সভায় ব্যক্তিগত ভাবে কলেজটিতে এক লাখ টাকা ডোনেশনের ঘোষনা দেন।

মুন্সিগঞ্জেরকাগজ

Comments are closed.